kalerkantho

মঙ্গলবার । ২৮ জুন ২০২২ । ১৪ আষাঢ় ১৪২৯ । ২৭ জিলকদ ১৪৪৩

চসিক মেয়র বললেন

কর নয়, আওতা বাড়ানো হবে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২৬ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



গৃহকর পুনর্মূল্যায়ন স্থগিতাদেশ প্রত্যাহার নিয়ে নগরবাসীকে কোনো ধরনের বিভ্রান্ত না হওয়ার আহবান জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। তিনি বলেছেন, নগরবাসীর ওপর কোনো কর বাড়ানো হবে না, শুধু করের আওতা বাড়ানো হবে। তবে সর্বশেষ গৃহকর পুনর্মূল্যায়নে অসংগতি আপিল করলে তাদের জন্য সহনীয় পর্যায়ে কর নির্ধারণ করা হবে।

গতকাল মঙ্গলবার দুপুরে চসিকের স্থায়ী কমিটির সিদ্ধান্ত পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিজ্ঞাপন

নগরীর টাইগারপাসে অস্থায়ী নগর ভবনের সম্মেলনকক্ষে এ সভা হয়। এ সময় রেজাউল সিটি করপোরেশনের বিধি-বিধানের আওতায় কর আদায়ের যে খাতগুলো আছে সেগুলো থেকে কর আদায়ের উদ্যোগও ঘোষণা দেন।

ভারপ্রাপ্ত সচিব ও প্রধান রাজস্ব কর্মকর্তা মো. নজরুল ইসলামের সঞ্চালনায় আরো বক্তব্য দেন প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলম, স্ট্যান্ডিং কমিটিগুলোর সভাপতি কাউন্সিলর অধ্যাপক মো. ইসমাইল, আবদুস সালাম মাসুম, মো. আব্দুল মান্নান, মো. ওয়াসিম উদ্দিন চৌধুরী, জহর লাল হাজারী, শৈবাল দাশ সুমন, মো. সলিমুল্লাহ বাচ্চু প্রমুখ।

চসিক মেয়র বলেন, আগামী রমজানে যাতে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি না ঘটে সে বিষয়ে ব্যবসায়ী নেতাদের সঙ্গে মতবিনিময়সভার আয়োজন করা হবে। নগরীর বাজারগুলো নিয়মিত তদারকির মাধ্যমে মূল্যতালিকা প্রদর্শন, ভেজাল মানহীন পণ্য বিক্রি নিয়ন্ত্রণ করতে হবে।



সাতদিনের সেরা