kalerkantho

মঙ্গলবার । ২৮ জুন ২০২২ । ১৪ আষাঢ় ১৪২৯ । ২৭ জিলকদ ১৪৪৩

ঢামেক হাসপাতালে করোনার টিকা নিতে ভিড়

নিজস্ব প্রতিবেদক   

২৫ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে গতকাল সোমবার এক দিনে তিন হাজার ৮৭৮ জন করোনার টিকা নিয়েছেন। এর মধ্যে প্রথম ডোজ নিয়েছেন দুই হাজার ৯৯ জন, দ্বিতীয় ডোজ নিয়েছেন এক হাজার ৪১৪ জন এবং বুস্টার বা তৃতীয় ডোজ নিয়েছেন ২৩৫ জন।

এর আগে রবিবার এক দিনে ছয় হাজার ৩৫২ জনকে টিকা দেওয়া হয়। এর মধ্যে প্রথম ডোজ নেন চার হাজার ৩৭৩ জন, দ্বিতীয় ডোজ নেন এক হাজার ২৯৭ জন এবং বুস্টার বা তৃতীয় ডোজ নেন ৬৮২ জন।

বিজ্ঞাপন

হাসপাতালের ভারপ্রাপ্ত উপপরিচালক ডা. আশরাফুল আলম বলেন, ‘গত রবিবার হাসপাতালে সর্বোচ্চসংখ্যক মানুষকে টিকা দেওয়া হয়েছে। ওই দিন আমাদের বুথের সংখ্যা ১২ থেকে বাড়িয়ে ১৬টি করা হয়। সরকারের বিধি-নিষেধ, বিশেষ করে অনেক ক্ষেত্রে টিকা সনদ বাধ্যতামূলক করায় টিকা নেওয়ার প্রবণতা বেড়েছে। ’

গতকাল সোমবার সরেজমিনে গিয়ে দেখা যায়, ভোর থেকেই টিকা নিতে আগ্রহী মানুষ হাসপাতালের টিকাকেন্দ্রের সামনে লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছেন।

ডিএসসিসির বিশেষ ক্যাম্পেইন : ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আওতায় নিম্ন আয়ের বাসিন্দাদের করোনা টিকা কার্যক্রমের দ্বিতীয় দিন গতকাল ৩১ হাজার ৯৫৪ জন মানষকে অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজের টিকা দেওয়া হয়েছে। এর আগে গত রবিবার প্রথম দিনে ২২ হাজার ৮৯২ জনকে টিকা দেওয়া হয়। এই কার্যক্রম চলবে প্রথম পর্যায়ে ২৫ জানুয়ারি পর্যন্ত এবং দ্বিতীয় পর্যায়ে ৩০ জানুয়ারি থেকে ৫ ফেব্রুয়ারি পর্যন্ত।

ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা আবু নাছের বলেন, ডিএসসিসির আওতাধীন এলাকায় বসবাসরত নিম্ন আয়ের বাসিন্দাদের জন্য পরিচালিত এই বিশেষ ক্যাম্পেইনে প্রতিটি ওয়ার্ডে একটি করে কেন্দ্র স্থাপন করা হয়েছে।

এ সময়ের মধ্যে কেউ টিকা নিতে ব্যর্থ হলে পরবর্তী সময়ে ডিএসসিসির তালিকাভুক্ত পাঁচটি নগর মাতৃসদন ও দুটি হাসপাতাল (ঢাকা মহানগর জেনারেল হাসপাতাল ও ঢাকা মহানগর শিশু হাসপাতাল) থেকে অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজ গ্রহণ করতে পারবেন।

জানা যায়, ডিএসসিসি এলাকায় গত ২৩ নভেম্বর ১২ হাজার ৩৮৫ জন পুরুষ ও ১৩ হাজার ৭৮১ জন নারী অ্যাস্ট্রাজেনেকার টিকার প্রথম ডোজ নিয়েছিলেন। তাঁদের এই ক্যাম্পেইনে দ্বিতীয় ডোজের টিকা দেওয়া হচ্ছে।



সাতদিনের সেরা