kalerkantho

মঙ্গলবার । ২৮ জুন ২০২২ । ১৪ আষাঢ় ১৪২৯ । ২৭ জিলকদ ১৪৪৩

চট্টগ্রাম ওয়াসা

এমডির বেতন আড়াই গুণ বাড়ানোর আবদার ঠেকাল বোর্ড

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২৫ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) মূল বেতন এক লাখ ৮০ হাজার থেকে এক লাফে সাড়ে চার লাখ টাকা করার প্রস্তাব আটকে দিয়েছে চট্টগ্রাম ওয়াসা বোর্ড। গতকাল সোমবার চট্টগ্রাম ওয়াসা বোর্ডের ৬৫তম সভায় বেতন-ভাতা বাড়ানোর আবেদনকে আলোচ্যসূচি হিসেবে উপস্থাপন করেন ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহ। তবে এজেন্ডা পাস হয়নি। সদস্যদের মধ্যে সংখ্যাগরিষ্ঠের প্রস্তাবের ভিত্তিতে এমডির আবেদন যাচাই-বাছাইয়ের জন্য চার সদস্যের একটি কমিটি করা হয়েছে।

বিজ্ঞাপন

একই ধরনের একটি আবেদন ২০২১ সালের মে মাসে অনুষ্ঠিত বোর্ড সভায় তুলেছিলেন এমডি এ কে এম ফজলুল্লাহ। তখনো বোর্ড সদস্যদের আপত্তিতে যাচাই-বাছাইয়ের জন্য দুই সদস্যের একটি কমিটি করা হয়েছিল। সেই কমিটির প্রতিবেদন দেওয়ার আগেই আবার বেতন বাড়ানোর জন্য উঠেপড়ে লেগেছেন প্রায় ৮০ বছর বয়সী ব্যবস্থাপনা পরিচালক।

এর আগে ২০১৬ সালের ৭ মে অনুষ্ঠিত ৩৫তম বোর্ড সভার সিদ্ধান্ত অনুযায়ী, চট্টগ্রাম ওয়াসার এমডি বর্তমানে এক লাখ ৮০ হাজার টাকা মূল বেতন পান।

বোর্ড সদস্যদের সঙ্গে কথা বলে জানা গেছে, বোর্ড সভায় এ কে এম ফজলুল্লাহর বেতন-ভাতা বাড়ানোর আবেদন ৭ নম্বর আলোচ্যসূচি হিসেবে উপস্থাপন করা হয়। আবেদনে তিনি বেতন বাড়ানোর যুক্তি হিসেবে উল্লেখ করেন, বর্তমানে ঢাকা ও খুলনা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক চট্টগ্রামের এমডির চেয়ে দ্বিগুণ বা তার চেয়েও বেশি বেতন পান। এ অবস্থায় তিনি মূল বেতন বাড়িয়ে সাড়ে চার লাখ টাকায় উন্নীত করার অনুরোধ করেন।

জানতে চাইলে চট্টগ্রাম ওয়াসার বোর্ড সদস্য ও বিএফইউজের যুগ্ম সম্পাদক মহসিন কাজী কালের কণ্ঠকে বলেন, ‘এমডি সাহেব বেতন বাড়ানোর এজেন্ডা সভায় উপস্থাপন করলেও সেটি পাস হয়নি। সদস্যদের মধ্যে সংখ্যাগরিষ্ঠের প্রস্তাবের ভিত্তিতে এমডির আবেদন যাচাই-বাছাইয়ের জন্য চার সদস্যের একটি কমিটি করা হয়েছে। ’



সাতদিনের সেরা