kalerkantho

বুধবার ।  ১৮ মে ২০২২ । ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৬ শাওয়াল ১৪৪৩  

‘আমরা খারাপ কাজের সংবাদ হতে চাই না’

নিজস্ব প্রতিবেদক   

২৫ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



‘আমরা খারাপ কাজের সংবাদ হতে চাই না’

পুলিশের মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ বলেছেন, ‘কোনো পুলিশ সদস্য কোনো ধরনের অনৈতিক কাজে জড়িত হলে তা বরদাশত করা হবে না। আমরা পুলিশের প্রত্যেক সদস্যের জন্য সামর্থ্য অনুযায়ী ন্যায়সংগত ও ন্যায্য কল্যাণ নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ। আমরা খারাপ কাজের মাধ্যমে সংবাদ হতে চাই না, নিজেরা ভালো কাজ করে সংবাদের জোগান দিতে চাই। ’

পুলিশ সপ্তাহ ২০২২-এর দ্বিতীয় দিনে গতকাল সোমবার দুপুরে রাজারবাগ পুলিশ লাইনস মাঠে শিল্ড প্যারেড, ২০২০ ও ২০২১ সালের মাদকদ্রব্য, অস্ত্র ও চোরাচালান দ্রব্য উদ্ধারে সাফল্য অর্জনকারী বিভিন্ন ইউনিটের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন আইজিপি।

বিজ্ঞাপন

 

বেনজীর আহমেদ বলেন, ‘আমরা প্রতিনিয়ত এ সংগঠনের মানোন্নয়নের জন্য কাজ করছি। পুলিশ সদস্যদের পদোন্নতির ক্ষেত্রে কেন্দ্রীয়ভাবে সর্বোচ্চ স্বচ্ছতার মাধ্যমে সবচেয়ে মেধাবীদের নির্বাচন করা হচ্ছে। আমরা দীর্ঘ ৪০ বছর পর কনস্টেবল, সাব-ইন্সপেক্টর ও সার্জেন্ট পদের নিয়োগবিধি সংশোধন করেছি। ’

পুলিশপ্রধান আরো বলেন, “এরই মধ্যে কনস্টেবল পদে ‘বেস্ট অব দ্য বেস্ট’ প্রার্থী বাছাই করা হয়েছে। আমরা মনে করি, পুলিশের চাকরি শুধু চাকরি নয়, সেবা। এ জন্য আমাদের এবারের ট্যাগ লাইন হলো ‘চাকরি নয়, সেবা’। আমরা চাই পুলিশ বৈষম্যহীনভাবে দেশের মানুষকে সেবা দেবে। ”

বেনজীর আহমেদ বলেন, “বাংলাদেশ পুলিশকে ২০৪১ সালের উন্নত দেশের উপযোগী পুলিশ হিসেবে গড়ে তুলতে কৌশলগত পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। প্রধানমন্ত্রী জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি ঘোষণা করেছেন। আমরা প্রধানমন্ত্রীর সেই শূন্যসহিষ্ণুতার নীতি বাস্তবায়ন করছি। যখনই আমাদের দেশে জঙ্গিবাদ হানা দিয়েছে, তখনই জনগণকে সঙ্গে নিয়ে আমরা তা দমন করেছি। ”



সাতদিনের সেরা