kalerkantho

শুক্রবার । ১৯ আগস্ট ২০২২ । ৪ ভাদ্র ১৪২৯ । ২০ মহররম ১৪৪৪

বাবার বাড়ির কেউ দেখা করতে পারত না মাছুরার সঙ্গে

মেয়েসহ লাশ উদ্ধার স্বামী আটক

নাটোর প্রতিনিধি   

২৪ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



নাটোর শহরের উত্তর চৌকিরপাড় এলাকার একটি বাড়ি থেকে মাছুরা বেগম নামের এক গৃহবধূ এবং তাঁর আড়াই বছরের শিশুকন্যা মাহাফুজার লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল রবিবার দুপুরে তাঁদের লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় পুলিশ মাছুরার স্বামী আব্দুস সাত্তারকে আটক করেছে। পারিবারিক কলহের জেরে সাত্তার স্ত্রী ও সন্তানকে শ্বাসরোধে হত্যা করেছেন বলে অভিযোগ মাছুরার স্বজনদের।

বিজ্ঞাপন

পুলিশ, প্রতিবেশী ও নিহতের পারিবারিক সূত্র জানায়, বছর দশেক আগে নাটোর সদর উপজেলার গোয়ালডাঙ্গা গ্রামের মেছের প্রামাণিকের মেয়ে মাছুরা বেগমের বিয়ে হয় উত্তর চৌকিরপাড় এলাকার আব্দুস সাত্তারের সঙ্গে। এই দম্পতির মাহমুদ আলী নামে ছয় বছরের একটি ছেলে রয়েছে।

মাছুরা বেগমের বাবা মেছের প্রমাণিক বলেন, ‘বছরখানেক আগে স্বামীর সঙ্গে কলহের কারণে মাছুরা সন্তানদের নিয়ে আমার বাড়িতে চলে আসে। পরে সন্তানদের মুখের দিকে চেয়ে মাছুরা আবার স্বামীর ঘরে ফিরে যায়। এরপর থেকে সাত্তার কখনোই মাছুরা বা তাদের সন্তানদের বাবার বাড়িতে পাঠায়নি। মেয়েকে নিতে গেলে তাঁকেও দেখা করতে দিত না। দেখা করতে গেলে মাছুরাকে মারধর করা হতো। ’

প্রতিবেশীরা জানান, গতকাল দুপুরে মাছুরা ও মেয়ের মরদেহ দেখতে পেয়ে তাঁরা পুলিশে খবর দেন। পুলিশ এসে লাশ দুটি উদ্ধার করে। পরে আব্দুস সাত্তারকে আটক করে পুলিশ।

এলাকাবাসী জানান, আব্দুস সাত্তার পুরনো কাপড়ের ব্যবসায়ী। মৌসুমি ফলের ব্যবসাও করেন। কিন্তু সংসারে অভাব থাকায় বিভিন্ন এনজিও থেকে ঋণ নিয়েছেন। সময়মতো টাকা দিতে না পারায় পাওনাদাররা তাঁর বাড়িতে গিয়ে চাপ দিতেন।

প্রতিবেশী কাজী মোস্তাকের ভাষ্য, হৈচৈ শুনে তাঁরা ওই বাড়িতে গিয়ে দুজনের লাশ পড়ে থাকতে দেখেন। তখন সাত্তার চিৎকার করে বলছিলেন, তিনি স্ত্রী-সন্তানকে হত্যা করেছেন। পরে তাঁকে আটক করে পুলিশে খবর দেওয়া হয়।

নাটোর থানার ওসি মনসুরর রহমান জানান, হত্যা মামলার প্রস্তুতি চলছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নাটোর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এদিকে সিলেট অফিস জানায়, সিলেটের জৈন্তাপুর উপজেলায় ছেলের রডের আঘাতে মা খুন হয়েছেন। গতকাল সকালে উপজেলার দরবস্তা ইউনিয়নের উত্তর মহাইল গ্রামে এ ঘটনা ঘটে। নিহত আয়নব বিবি (৬০) উত্তর মহাইল গ্রামের তজম্মুল আলীর স্ত্রী। এ ঘটনায় পুলিশ নিহতের ছেলে আবুল হাসনাতকে (২৪) গ্রেপ্তার করেছে।

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি জানান, জমি নিয়ে বিরোধের জেরে দুই পক্ষের সংঘর্ষে একজন নিহত এবং আরো চারজন আহত হয়। নিহত জয়নাল আবেদীন বদন (৩৭) চকরিয়ার বদরখালী ইউনিয়নের চার নম্বর ওয়ার্ডের টুটিয়াখালী পাড়ার আবদুস ছোবহানের ছেলে। আহতরা হলেন—নিহতের ভাই ওসমান গনি (২৬), মোহাম্মদ সাগর (২৫) ও মোহাম্মদ এহেছান (৩৭)। তাঁদের মধ্যে ওসমান গনির অবস্থা আশঙ্কাজনক।

চকরিয়া থানার ওসি মুহাম্মদ ওসমান গনি বলেন, হত্যার ঘটনায় জড়িতদের ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে।

ধুনট (বগুড়া) প্রতিনিধি জানান, বগুড়ার ধুনট উপজেলার শিমুলবাড়ী গ্রামে পিয়ারা খাতুন প্রিয়া (২২) নামের তিন মাসের অন্তঃসত্ত্বা এক গৃহবধূকে হত্যার অভিযোগে স্বামী সজিব হোসেন (২৫) ও শাশুড়ি সাজেদা বেগমকে (৪৫) গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল ধুনট থানা থেকে আদালতের মাধ্যমে তাঁদের বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়েছে। সজিব ওই শিমুলবাড়ী গ্রামের আবু তাহেরের ছেলে।

ধুনট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জাহিদুল হক বলেন, ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্ত্রী হত্যার দায় স্বীকার করেছেন সজিব হোসেন। এই মামলায় সজিব ও তাঁর মাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। ’



সাতদিনের সেরা