kalerkantho

বৃহস্পতিবার ।  ২৬ মে ২০২২ । ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২৪ শাওয়াল ১৪৪

ইসি নিয়োগের আইন আরেক তামাশা

নিজস্ব প্রতিবেদক   

২৩ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ইসি নিয়োগের আইন আরেক তামাশা

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, নির্বাচন কমিশন গঠনে রাজনৈতিক দলগুলোর সঙ্গে রাষ্ট্রপতির সংলাপের নাটক শেষ হয়েছে। এখন কমিশনার নিয়োগে আইন প্রণয়ন করার উদ্যোগ নেওয়া হয়েছে। জনগণকে বিভ্রান্তি করতে এটি আরেকটি তামাশা।

গতকাল শনিবার জাতীয় প্রেস ক্লাবে জিয়াউর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৬তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনাসভায় তিনি এ কথা বলেন।

বিজ্ঞাপন

খন্দকার  মোশাররফ বলেন, আইন কী হবে? যারা গায়ের জোরে সরকার, যারা জনগণের সরকার নয়; তারা একটা আইন পাস করবে। তারপর কী করবে? ওই আইন মোতাবেক একটি সার্চ কমিটি করতে হবে। অর্থাৎ প্রধানমন্ত্রী যে তালিকা দেবেন, ওই সার্চ কমিটি সেই তালিকা রাষ্ট্রপতিকে দেবে। রাষ্ট্রপতি তা ঘোষণা করবেন। জনগণকে বিভ্রান্ত করার জন্য এটা আরেকটি তামাশা। এর আগে সরকার রাষ্ট্রপতিকে দিয়ে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ করিয়ে নাটক করেছে, তামাশা করেছে।

খন্দকার মোশাররফ বলেন, বর্তমান যে নাটকগুলো চলছে এগুলো অর্থহীন। কেননা, এই সরকারের অধীনে কোনো নির্বাচন কমিশন স্বাধীনভাবে কাজ করতে পারবে না। অতীতে দুটি নির্বাচন কমিশন সেটার প্রমাণ রেখে গেছে।

মার্কিন নিষেধাজ্ঞা বাংলাদেশ সরকারের ওপর বিশাল সতর্কবার্তা বলে মনে করেন এই বিএনপি নেতা। তিনি বলেন, জাতিসংঘ ১২ সংগঠনের চিঠিকে আমলে নিয়েছে, এ ব্যাপারে তদন্ত করবে। ক্ষমতার দম্ভে অন্ধ হয়ে সরকার এই বিষয়টি বুঝতে পারছে না।

জিয়াউর রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ফরহাদ হালিম ডোনারের সভাপতিত্বে আলোচনাসভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান, আবদুস সালাম, কেন্দ্রীয় নেতা  শামীমুর রহমান শামীম প্রমুখ বক্তব্য দেন।



সাতদিনের সেরা