kalerkantho

বৃহস্পতিবার ।  ২৬ মে ২০২২ । ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২৪ শাওয়াল ১৪৪

বিনা নোটিশে পরীক্ষা স্থগিত

নীলক্ষেতে রাস্তা আটকে সাত কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

২৩ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নীলক্ষেতে রাস্তা আটকে সাত কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ

নোটিশ ছাড়াই পরীক্ষা স্থগিত করার প্রতিবাদে রাজধানীর নীলক্ষেত মোড় অবরোধ করেন ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত রাজধানীর সাত সরকারি কলেজের ডিগ্রির শিক্ষার্থীরা। ছবি : কালের কণ্ঠ

বিনা নোটিশ পরীক্ষা স্থগিত করায় গতকাল শনিবার রাজধানীর নীলক্ষেত মোড় অবরোধ করে বিক্ষোভ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের ডিগ্রির শিক্ষার্থীরা। পরে পরীক্ষা নিয়ন্ত্রক ও ইডেন কলেজ কর্তৃপক্ষের আশ্বাসে কর্মসূচি স্থগিত করেন তাঁরা।

সকাল ১০টায় নীলক্ষেত মোড়ে রাস্তা আটকে বিক্ষোভ শুরু করেন শতাধিক শিক্ষার্থী। এ সময় নীলক্ষেত হয়ে মিরপুর, নিউ মার্কেট, ঢাকা বিশ্ববিদ্যালয়গামী যান চলাচল বন্ধ হয়ে যায়।

বিজ্ঞাপন

ডিগ্রি দ্বিতীয় বর্ষের এই পরীক্ষা ২০১৮ সালে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা ২০২২ সালে শেষ হচ্ছে। গত ২১ নভেম্বর পরীক্ষা শুরু হয়। গতকাল পরীক্ষা শেষ হওয়ার কথা থাকলেও বিনা নোটিশে তা স্থগিত করা হয়।

শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, ‘নির্ধারিত শিডিউল অনুযায়ী গতকাল সকাল ৯টায় ডিগ্রি দ্বিতীয় বর্ষের ফাইনাল পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু ইডেন কলেজ কেন্দ্রে গিয়ে শিক্ষার্থীরা জানতে পারেন, পরীক্ষা স্থগিত করা হয়েছে। এরপর সকাল ১০টার দিকে নীলক্ষেত মোড় আটকে বিক্ষোভ শুরু করেন তাঁরা। পরবর্তী সময়ে সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কর্মকর্তা, ইডেন কলেজ কর্তৃপক্ষ এবং পুলিশের পরামর্শে তাঁরা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক বাহালুল হক চৌধুরীর সঙ্গে কথা বলেন। এ সময় তিনি পরবর্তী ৪৮ ঘণ্টার মধ্যে সমস্যা সমাধানের আশ্বাস দিলে তাঁরা কর্মসূচি স্থগিত করেন।



সাতদিনের সেরা