kalerkantho

বৃহস্পতিবার ।  ২৬ মে ২০২২ । ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২৪ শাওয়াল ১৪৪

ডিএনসিসির ১০ দিনব্যাপী ক্যাম্পেইন শুরু

মাস্ক নিয়ে ছুটছেন কাউন্সিলররা

৭২ জন কাউন্সিলর ১০ দিনে বিতরণ করবেন প্রায় পাঁচ লাখ মাস্ক

নিজস্ব প্রতিবেদক   

২৩ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকার বিভিন্ন শপিং মল, বাসস্ট্যান্ড, কাঁচাবাজারসহ জনসমাগমস্থলে মাস্ক বিতরণ ক্যাম্পেইন শুরু করেছেন কাউন্সিলররা। গতকাল শনিবার সকালে রাজধানীর কারওয়ান বাজারে জনসচেতনতামূলক ১০ দিনব্যাপী ‘মাস্ক আমার, সুরক্ষা সবার’ ক্যাম্পেইনের উদ্বোধন করেন ডিএনসিসির মেয়র মো. আতিকুল ইসলাম। এ সময় তিনি কারওয়ান বাজার এলাকায় বিভিন্ন ক্রেতা, বিক্রেতা ও পথচারীর মাঝে মাস্ক বিতরণ করেন।

ক্যাম্পেইনের মাধ্যমে উত্তরের ৫৪টি ওয়ার্ডে প্রায় পাঁচ লাখ মাস্ক বিতরণ করা হবে।

বিজ্ঞাপন

সংরক্ষিত নারী কাউন্সিলররাসহ ৭২ জন কাউন্সিলর প্রতিদিন সকাল থেকে বিকেল পর্যন্ত নিজ নিজ এলাকায় মাস্ক বিতরণ করবেন। আজ রবিবার সকাল থেকে নিজ এলাকার নাগরিকদের মাস্ক দিতে ছুটবেন কাউন্সিলররা। ক্যাম্পেইন চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র আতিকুল ইসলাম বলেন, ‘করোনা পরিস্থিতিতে জীবন রক্ষায় নিজেদের স্বার্থেই প্রত্যেককে সঠিকভাবে মাস্ক পরতে হবে। নিজে সুরক্ষিত থাকতে এবং অন্যকে সুরক্ষিত রাখতে সঠিকভাবে মাস্ক ব্যবহারের বিকল্প নেই। তাই ডিএনসিসির উদ্যোগে এরই মধ্যে প্রায় ৩২ লাখ মাস্ক বিতরণ করা হয়েছে। ’

মেয়র বলেন, প্রতিটি মার্কেটের সামনেই ‘মাস্ক আমার, সুরক্ষা সবার’ ও ‘নো মাস্ক, নো সার্ভিস’ কথাগুলো স্পষ্টভাবে লিখে রাখতে হবে এবং এসংক্রান্ত ব্যানার দৃশ্যমান থাকতে হবে। সরকারি নির্দেশনাসহ স্বাস্থ্যবিধিগুলো যথাযথভাবে প্রতিপালন নিশ্চিত করতে হবে। এ ছাড়া সংক্রমণ মোকাবেলায় মসজিদে আসা মুসল্লিদের উদ্দেশে মাস্ক ব্যবহারের গুরুত্ব ও জনসচেতনতামূলক

বার্তা প্রচারের জন্য ইমাম ও খতিবদের প্রতি আহ্বান জানানো হয়েছে।

অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুর রহমানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং স্থানীয় কাউন্সিলর হামিদা আক্তার মিতা উপস্থিত ছিলেন।



সাতদিনের সেরা