kalerkantho

শনিবার । ১৩ আগস্ট ২০২২ । ২৯ শ্রাবণ ১৪২৯ । ১৪ মহররম ১৪৪৪  

ডা. জাফরুল্লাহ বললেন

কমপক্ষে দুই বছরের জন্য জাতীয় সরকার প্রয়োজন

নিজস্ব প্রতিবেদক   

২২ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



কমপক্ষে দুই বছরের জন্য জাতীয় সরকার প্রয়োজন

ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে গতকাল ‘মার্কিন নিষেধাজ্ঞা ও আমাদের করণীয়’ শীর্ষক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। ছবি : কালের কণ্ঠ

কমপক্ষে দুই বছরের জন্য একটা জাতীয় সরকার প্রয়োজন বলে মনে করেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেছেন, তিন মাসের একটা তত্ত্বাবধায়ক সরকার কোনো পরিবর্তন আনতে পারবে না। এ জন্য জাতীয় সরকার গঠন করতে হবে। তবে আগে প্রধানমন্ত্রীর পদত্যাগ করতে হবে।

বিজ্ঞাপন

গতকাল শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে গণ অধিকার পরিষদ আয়োজিত ‘মার্কিন নিষেধাজ্ঞা ও আমাদের করণীয়’ শীর্ষক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে ডা. জাফরুল্লাহ এসব কথা বলেন। তিনি বলেন, আমলাদের দিয়ে সুশাসন কায়েম করা যায় না।

চলমান রাজনৈতিক সংকট উত্তরণে জাতীয় সরকার গঠনের প্রস্তাবকে সমর্থন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আসিফ নজরুল বলেন, জাতীয় সরকার বা তত্ত্বাবধায়ক সরকার গঠন ছাড়া নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে না। তাই দাবি আদায়ে আন্দোলন জোরদার করতে হবে।

গণ অধিকার পরিষদের আহ্বায়ক রেজা কিবরিয়ার সভাপতিত্বে সভায় আরো বক্তৃতা করেন পরিষদের সদস্যসচিব নুরুল হক নুর, বিএনপি নেতা সারোয়ার হোসেন, সাবেক কূটনীতিক সাকিব আলী, নাগরিক নেতা আসমা আমিন, পরিষদের কেন্দ্রীয় নেতা মুহাম্মদ রাশেদ খান, বিপ্লব কুমার পোদ্দার ও ফারুক হাসান।



সাতদিনের সেরা