kalerkantho

মঙ্গলবার । ২৮ জুন ২০২২ । ১৪ আষাঢ় ১৪২৯ । ২৭ জিলকদ ১৪৪৩

চূড়ান্ত সুপারিশপত্র পেলেন ৩৪ হাজার শিক্ষক

নিজস্ব প্রতিবেদক   

২২ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিভিন্ন বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক পদে ৩৪ হাজার ৭৩ জন প্রার্থীকে চূড়ান্ত সুপারিশপত্র দিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এরই মধ্যে প্রার্থীদের খুদে বার্তা দিয়ে বিষয়টি জানানো হয়েছে।

প্রার্থীরা নির্ধারিত ওয়েবসাইটে ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে তাঁদের সুপারিশপত্র ডাউনলোড করতে পারবেন। গতকাল শুক্রবার এনটিআরসিএর এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

জানা যায়, বিভিন্ন বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগের জন্য ৩৮ হাজার ২৮৩ জন প্রার্থীকে প্রাথমিক সুপারিশ করেছিল এনটিআরসিএ। এরই মধ্যে চার হাজার ২১০ জন প্রার্থী সুপারিশ পাননি। এঁদের চার হাজার ১৯৮ জন পুলিশ ভেরিফিকেশন ফরম পাঠাননি। আর ৯ জনের প্রতিষ্ঠান সরকারি হয়েছে এবং তিনজন নারী শিক্ষাপ্রতিষ্ঠানে শরীরচর্চা শিক্ষক পদে আবেদন করার বিধি অনুযায়ী তাঁদের চূড়ান্ত সুপারিশ করা হয়নি। তাই ৩৪ হাজার ৭৩ জন প্রার্থীকে চূড়ান্ত সুপারিশ দেওয়া হয়েছে।

এনটিআরসিএ আরো জানিয়েছে, যেসব প্রার্থী পুলিশ ভেরিফিকেশন ফরম পাঠাননি তাঁদের ৭ ফেব্রুয়ারির মধ্যে তা পূরণ করে সরকারি বা ডাকযোগে এনটিআরসিএ অফিসে পাঠাতে হবে।

২০২১ সালের ৩০ মার্চ শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ করার পর আবেদন গ্রহণ করে ১৫ জুলাই প্রাথমিক সুপারিশপ্রাপ্ত শিক্ষকদের ফল ঘোষণা করা হয়। ফল ঘোষণার প্রায় ছয় মাসেও যোগদান সম্পন্ন হয়নি। বর্তমানে তাঁদের পুলিশ ভেরিফিকেশন চলমান। এসব প্রার্থী বারবার তাঁদের দ্রুত যোগদান করানোর দাবি জানাচ্ছিলেন। এ পরিস্থিতিতে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় পুলিশ ভেরিফিকেশন চলমান থাকা অবস্থায় তাঁদের সুপারিশপত্র প্রকাশ করা হলো।



সাতদিনের সেরা