kalerkantho

শুক্রবার । ১২ আগস্ট ২০২২ । ২৮ শ্রাবণ ১৪২৯ । ১৩ মহররম ১৪৪৪

তদন্ত সংস্থা পরিবর্তনে বাবুলের আবেদনে আদালতে ‘না’

মিতু হত্যা মামলা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২১ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



তদন্ত সংস্থা পরিবর্তনে বাবুলের আবেদনে আদালতে ‘না’

সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলার তদন্তে পুলিশ ব্যুারো অব ইনভেস্টিগেশন (পিবিআই) বহাল থাকছে। এই হত্যাকাণ্ডের ঘটনায় বাবুল আক্তারের দায়ের করা প্রথম মামলা এবং মিতুর বাবা মোশাররফ হোসেনের দায়ের করা দ্বিতীয় মামলা দুটিই তদন্ত করবে পিবিআই। গতকাল বৃহস্পতিবার আদালত এক আদেশ দেওয়ার পর এ নিয়ে আর কোনো বাধা থাকল না।

বাবুল আক্তারের দায়ের করা প্রথম হত্যা মামলাটির তদন্ত সংস্থা পরিবর্তনের জন্য গত ১৪ নভেম্বর আদালতে আবেদন করেছিলেন তাঁর আইনজীবী শেখ ইফতেখার সাইমুল চৌধুরী।

বিজ্ঞাপন

আবেদনে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) বা র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নকে (র‌্যাব) তদন্তের দায়িত্ব চাওয়া হয়। সেই আবেদনের ওপর শুনানি শেষে গতকাল চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আবদুল হালিম আবেদন নাকচ করে দেন। ফলে পিবিআই-ই বহাল থাকছে তদন্তে।  

আইনজীবী শেখ ইফতেখার বলেন, বাবুলের করা হত্যা মামলায় বাদীর অজ্ঞাতে পিবিআই চূড়ান্ত প্রতিবেদন দিয়েছিল। এই কারণে তদন্ত সংস্থা পরিবর্তনের জন্য আদালতে আবেদন করা হয়েছিল। তিনি জানান, আদালতের আদেশের বিষয়ে বাদীর সঙ্গে আলাপ করে সিদ্ধান্ত নেওয়া হবে।

প্রসঙ্গত, গত ১২ মে বাবুলের মামলার চূড়ান্ত প্রতিবেদন দেয় পিবিআই। সেটি গ্রহণ না করে আদালত গত ৩ নভেম্বর অধিকতর তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দিয়েছিল। ওই নির্দেশনার পর তদন্ত সংস্থা পরিবর্তনের জন্য আবেদন করেছিলেন বাবুল আক্তার।



সাতদিনের সেরা