kalerkantho

বৃহস্পতিবার ।  ২৬ মে ২০২২ । ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২৪ শাওয়াল ১৪৪

পদ্মায় শখের বড়শিতে আট কেজির বোয়াল

গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি   

১৯ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পদ্মায় শখের বড়শিতে আট কেজির বোয়াল

খলিল শেখের বড়শিতে ধরা পড়া বোয়াল মাছ। গতকাল রাজবাড়ীর দৌলতদিয়া লঞ্চঘাট থেকে তোলা। ছবি : কালের কণ্ঠ

লঞ্চে বাবুর্চির কাজ করেন মো. খলিল শেখ। সারাক্ষণ রান্না করতে করতেই তাঁর সময় কাটে। তবে তাঁর মাছ ধরার শখ। একটু ফুরসত পেলেই নদীতে বড়শি ফেলেন।

বিজ্ঞাপন

গতকাল মঙ্গলবারও পদ্মায় বড়শি ফেলেন। পাঁচ মিনিটের মধ্যেই বড়শিতে ধরা পড়ে বিশাল একটি বোয়াল। খলিলের চোখেমুখে ফুটে ওঠে খুশির ঝিলিক।

খলিলের (৫০) বাড়ি রাজবাড়ী সদর থানার কুটিরহাট গ্রামে। রাজবাড়ীর দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌরুটে চলাচলকারী এমভি আমান-৩ নামের একটি লঞ্চের বাবুর্চি তিনি। মাত্র সাত হাজার টাকা মাসিক বেতনে কোনো রকমে তাঁর সংসার চলে।

ঘটনাটি গতকাল দুপুর সোয়া ১২টার। দৌলতদিয়া ঘাটে এসে ভেড়ে যাত্রীবোঝাই লঞ্চ এমভি আমান-৩। ঘাট পন্টুনে ভেড়ার সঙ্গে সঙ্গে সুতায় গাঁথা বড়শি হাতে লঞ্চ থেকে দ্রুত নেমে যান খলিল। মাছ শিকারের জন্য ঘাট পন্টুনের একপাশে দাঁড়িয়ে নদীতে বড়শি ফেলেন তিনি। পাঁচ মিনিটের মধ্যে তাঁর হাতে হঠাৎ ঝাটকা টান লাগে। সঙ্গে সঙ্গে বড়শির সুতা গোটানোর চেষ্টা চালান তিনি।   কিছুতেই তিনি সুতা গোটাতে পারছিলেন না। আশপাশের লোকজন দ্রুত এগিয়ে আসে। কয়েকজন মিলে সুতা টেনে দেখা যায়, বড়শিতে বিশাল একটি বোয়াল মাছ। অনেক চেষ্টার পর নদী থেকে মাছটি পন্টুনের ওপরে তোলেন।



সাতদিনের সেরা