kalerkantho

বুধবার ।  ১৮ মে ২০২২ । ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৬ শাওয়াল ১৪৪৩  

অ্যামচেম আয়োজিত বিদায় অনুষ্ঠানে রবার্ট মিলার

কূটনৈতিক জীবনের শ্রেষ্ঠ সময় বাংলাদেশে

নিজস্ব প্রতিবেদক   

১৮ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কূটনৈতিক জীবনের শ্রেষ্ঠ সময় বাংলাদেশে

রবার্ট মিলার

যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার বলেছেন, তিনি তাঁর কূটনৈতিক জীবনের শ্রেষ্ঠ সময় কাটিয়েছেন বাংলাদেশে। তাঁর দায়িত্ব পালনের সময় দুই দেশের অর্থনৈতিক ও কূটনৈতিক সম্পর্ক আগের যেকোনো সময়ের চেয়ে শক্তিশালী হয়েছে বলে তিনি মনে করেন।

ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত রবার্ট মিলারের বিদায় উপলক্ষে গতকাল রবিবার এক ভার্চুয়াল অনুষ্ঠানে তিনি এভাবেই তাঁর অনুভূতি প্রকাশ করেন। আমেরিকান চেম্বার অব কমার্স (অ্যামচেম) ইন বাংলাদেশ এই অনুষ্ঠানের আয়োজন করে।

বিজ্ঞাপন

বাংলাদেশে অ্যামচেম সভাপতি সৈয়দ এরশাদ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বত্তৃদ্ধতা করেন সহসভাপতি সৈয়দ মোহাম্মদ কামাল, কোকা-কোলা বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক তাপস মণ্ডল, শেভরনের বাংলাদেশ প্রেসিডেন্ট এরিক ওয়াকার, মেটলাইফ বাংলাদেশের সিইও আলাউদ্দিন আহমেদ প্রমুখ।

রাষ্ট্রদূত মিলার বলেন, গত তিন বছরে তিনি যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের মধ্যে কূটনৈতিক ও অর্থনৈতিক সম্পর্ক জোরদার করার চেষ্টা করেছেন। করোনায় বৈশ্বিক অর্থনীতি কঠিন সময় পার করলেও দুই দেশের অর্থনীতি নিয়মিত শক্তিশালী হয়েছে।

‘আমার হৃদয়ে সব সময় বাংলাদেশ থাকবে’ উল্লেখ করে আর্ল মিলার বলেন, ‘বাংলাদেশে একজন দূত হয়ে কাজ করতে পারায় আমি গর্ব বোধ করি। একই সঙ্গে এই দেশ থেকে আমি চমৎকার সব স্মৃতি নিয়ে যাচ্ছি। ’



সাতদিনের সেরা