kalerkantho

মঙ্গলবার ।  ১৭ মে ২০২২ । ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৫ শাওয়াল ১৪৪৩  

সংসদ অধিবেশন

‘লবিস্ট নিয়োগে’ বিএনপির ব্যয়ের হিসাব তদন্ত দাবি

নিজস্ব প্রতিবেদক   

১৮ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



‘লবিস্ট নিয়োগে’ বিএনপির ব্যয়ের হিসাব তদন্ত দাবি

সরকারবিরোধী প্রচারণার জন্য বিএনপি-জামায়াত বিদেশে লবিস্ট নিয়োগ করেছে দাবি করে এর পেছনে তাদের ব্যয়ের হিসাব তদন্তের আহবান জানিয়েছেন সরকারি দলের সংসদ সদস্যরা। পাশাপাশি সাজাপ্রাপ্ত পলাতক আসামি তারেক রহমান কিভাবে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান থাকছেন তা দেখার জন্যও নির্বাচন কমিশনের প্রতি আহবান জানান তাঁরা।

গতকাল সোমবার জাতীয় সংসদ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাব নিয়ে আলোচনাকালে এই আহবান জানানো হয়। রবিবার সংসদের চলতি অধিবেশনের শুরুতে রাষ্ট্রপতি ভাষণ দেওয়ায় তাঁকে ধন্যবাদ জানানোর প্রস্তাবটি উত্থাপন করেন চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী।

বিজ্ঞাপন

ধন্যবাদ প্রস্তাব সমর্থন করেন সরকারি দলের সদস্য মো. শামসুল হক টুকু।

স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশনে প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নেন পররাষ্ট্র  প্রতিমন্ত্রী শাহিরয়ার আলম, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী এবং সরকারি দলের সংসদ সদস্য নাজিম উদ্দিন আহমেদ, অসীম কুমার উকিল, আনোয়ারুল আবেদীন খান, আমিরুল আলম মিলন, বেগম উম্মে কুলসুম স্মৃতি ও খালেদা খানম।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহিরয়ার আলম বলেন, বিএনপি-জামায়াত গত পাঁচ বছরে যত লবিস্ট ফার্ম নিয়োগ করেছে, প্রতিটির টাকা-পয়সার হিসাব আছে; কে দিয়েছেন, কোন অ্যাকাউন্টে নিয়েছেন—সব কিছু আছে। এটার তদন্ত দাবি করতে হবে। তিনি বলেন, বিএনপির এই টাকার খেলা বন্ধ করতে হবে। চিরতরে বন্ধ করতে হবে।

বিএনপিদলীয় সংসদ সদস্য হারুনুর রশীদের বক্তব্যের জবাবে প্রতিমন্ত্রী বলেন, তিনি (হারুন) বলেছেন, জানা সত্ত্বেও মিথ্যা গোপন করিয়ো না। তিনি তাঁর রাজনৈতিক জীবনে কি সেটা প্রতিপালন করছেন? তিনি মুসলমান হিসেবে যদি দাবি করে থাকেন, তাহলে সেই মিথ্যাগুলো যেন তাঁরা গোপন না করেন।

দেশ আমলাতন্ত্রের হাতে জিম্মি : দেশ আমলাতন্ত্রের হাতে জিম্মি হয়ে গেছে উল্লেখ করে সংসদ সদস্য নাজিম উদ্দিন আহমেদ বলেন, ‘আমলারা এমপিদের শুধু স্যারটাই বলে। এই স্যারটা না বলে পারে না। আমলাতন্ত্রের হাত থেকে বাঁচার জন্য আমাদের সবাইকে সোচ্চার হতে হবে।



সাতদিনের সেরা