kalerkantho

শনিবার ।  ২১ মে ২০২২ । ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৯ শাওয়াল ১৪৪৩  

বিদেশে দেশবিরোধী ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সোচ্চার হোন

নিজস্ব প্রতিবেদক   

১৬ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিদেশে দেশবিরোধী ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সোচ্চার হোন

হাছান মাহ্‌মুদ

বিদেশে বসে দেশবিরোধী ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে দলীয় নেতাদের সোচ্চার হওয়ার আহবান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহ্‌মুদ । গতকাল শনিবার বিকেলে রাজধানীর ধানমণ্ডিতে দলের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ‘অল ইউরোপিয়ান আওয়ামী লীগে’র সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সর্ব ইউরোপীয় আওয়ামী লীগ সভাপতি এম নজরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমানের সঞ্চালনায় সভায় অংশ নেন দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ, উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, কার্যনির্বাহী সদস্য সৈয়দ আবদুল আউয়াল শামীম, অস্ট্রেলিয়া আওয়ামী লীগ সভাপতি সিরাজুল ইসলাম প্রমুখ।

তথ্যমন্ত্রী বলেন, ‘নির্বাচনের আরো দুই বছরের কম সময় বাকি।

বিজ্ঞাপন

এই নির্বাচনে আমাদের প্রচারের বড় একটি মাধ্যম হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যম। দেশবিরোধীরা দেশের বিরুদ্ধে যত ষড়যন্ত্র, অপপ্রচার চালাচ্ছে, তার একটি বড় প্ল্যাটফর্ম হিসেবে সোশ্যাল মিডিয়াকে বেছে নিয়েছে। তারা বিদেশে বসে অপপ্রচার চালায়, বিভ্রান্তি ছড়ায়, গুজব রটায়। ’

হাছান মাহ্মুদ বলেন, ‘তারা যেসব দেশে বসে অপপ্রচার চালায়, সেসব দেশে আওয়ামী লীগের নেতারা আছেন, কমিটিও আছে। কিন্তু অপপ্রচারের বিরুদ্ধে যতটা সোচ্চার হওয়া প্রয়োজন, অনেক ক্ষেত্রে তা পাওয়া যাচ্ছে না।

তথ্যমন্ত্রী বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালালে সেই মাধ্যমেই ব্যবস্থা নেওয়া যায়। যেই দেশে বসে অন্য দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করেছে, সেই দেশের আইন অনুযায়ীও ব্যবস্থা নেওয়া যায়।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ‘আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদকসহ আমরা দলের পক্ষ থেকে এখন দেখব, যেই দেশে বসে দেশের বিরুদ্ধে যারা অপপ্রচার চালাচ্ছে, তাদের বিরুদ্ধে সেই দেশের আওয়ামী লীগ নেতারা কী ব্যবস্থা নিচ্ছেন—সেটির ভিত্তিতে মূল্যায়ন হবে। ’



সাতদিনের সেরা