kalerkantho

সোমবার ।  ২৩ মে ২০২২ । ৯ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২১ শাওয়াল ১৪৪৩  

অধ্যাপক তাজমেরীর নিঃশর্ত মুক্তি দাবি শিক্ষকদের

নিজস্ব প্রতিবেদক   

১৫ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



অধ্যাপক তাজমেরীর নিঃশর্ত মুক্তি দাবি শিক্ষকদের

অধ্যাপক তাজমেরী

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজ্ঞান অনুষদের সাবেক ডিন ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ড. তাজমেরী এস এ ইসলামকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানোর ঘটনায় গভীর নিন্দা জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় সাদা দলের শিক্ষকরা। তাঁরা অবিলম্বে মামলা প্রত্যাহার করে তাঁকে নঃশর্ত মুক্তি দেওয়ার দাবি জানিয়েছেন।

গত বৃহস্পতিবার সকালে রাজধানীর উত্তরা এলাকার একটি বাসা থেকে তাঁকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর বিকেলে পুরনো একটি নাশকতার মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাঁকে আদালতে তোলা হয়।

বিজ্ঞাপন

পরে আদালত তাঁর জামিন নামঞ্জুর করে কাশিমপুর কারাগারে পাঠান।

অধ্যাপক তাজমেরী মরহুম সংসদ সদস্য সিরাজুল হক তালুকদারের মেয়ে। এ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে গতকাল ঢাবি শিক্ষকরা (সাদা দল) এক বিবৃতিতে বলেছেন, এ ধরনের ন্যক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

সাদা দলের শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক অধ্যাপক মো. লুৎফর রহমান স্বাক্ষরিত বিবৃতিতে বলেন, ‘অধ্যাপক ড. তাজমেরী ইসলাম ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন খ্যাতিমান ও সফল শিক্ষকই শুধু নন, তিনি অত্যন্ত জনপ্রিয় একজন শিক্ষক নেতা।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের চেয়ারম্যান, বিজ্ঞান অনুষদের একাধিক মেয়াদে নির্বাচিত ডিন, রোকেয়া হলের প্রভোস্ট, শিক্ষক সমিতির সভাপতি এবং সিনেট ও সিন্ডিকেট সদস্য হিসেবেও সাফল্যের সঙ্গে দায়িত্ব পালন করেছেন।



সাতদিনের সেরা