kalerkantho

বৃহস্পতিবার । ৬ মাঘ ১৪২৮। ২০ জানুয়ারি ২০২২। ১৬ জমাদিউস সানি ১৪৪৩

প্রাধ্যক্ষের পদত্যাগের দাবিতে আলটিমেটাম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

শাবিপ্রবি প্রতিনিধি   

১৫ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



প্রাধ্যক্ষের পদত্যাগের দাবিতে আলটিমেটাম

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রাধ্যক্ষের পদত্যাগ দাবিতে গতকাল উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের ছাত্রীরা। ছবি : কালের কণ্ঠ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) বেগম সিরাজুন্নেসা চৌধুরী ছাত্রী হলের প্রাধ্যক্ষ জাফরিন আহমেদ লিজাসহ প্রাধ্যক্ষ কমিটির সবার পদত্যাগ দাবি করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এই দাবি আদায়ে গতকাল শুক্রবার ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়েছেন তাঁরা। দাবি অনুযায়ী, আজ শনিবার সন্ধ্যা ৭টার মধ্যে তাঁদের পদত্যাগ করতে হবে।

এর আগে গতকাল সকাল থেকে তিন দফা দাবিতে উপাচার্য কার্যালয়ের সামনে অবস্থান নেন শিক্ষার্থীরা। তাঁদের দাবির মধ্যে ছিল প্রাধ্যক্ষ কমিটির সবার পদত্যাগ, হলের যাবতীয় অব্যবস্থাপনা নিরসন করা এবং স্বাভাবিক ও সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করা।

বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় হলের প্রাধ্যক্ষের পদত্যাগ দাবিতে উপাচার্যের বাসভবনের সামনে জড়ো হন বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের ছাত্রীরা। উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ দাবি মেনে নেওয়ার আশ্বাস দিলে তাঁরা হলে ফিরে যান।

কয়েকজন ক্ষুব্ধ শিক্ষার্থী বলেন, “একজন শিক্ষার্থী সমস্যায় পড়লে আমরা হল প্রভোস্টকে ফোন দিই। পরে তিনি হল থেকে বেরিয়ে যেতে বলেন। বিষয়টি ‘জরুরি’ উল্লেখ করলে তিনি বলেন, ‘কিসের জরুরি? কেউ তো আর মারা যায়নি।”

এ বিষয়ে জাফরিন আহমেদ বলেন, ‘আমরা সমস্যাগুলো নিয়ে আলোচনায় বসব। পরে শিক্ষার্থীদের বলেছি, হলে ফিরে যেতে।’

উপাচার্য ফরিদ উদ্দিন আহমদ বলেন, ‘আমি ছাত্রীদের প্রতিনিধিদলের সঙ্গে কথা বলেছি। তারা যে দাবিগুলো দিয়েছে তার সমাধান করে দিব বলেছি।’



সাতদিনের সেরা