kalerkantho

শুক্রবার । ১২ আগস্ট ২০২২ । ২৮ শ্রাবণ ১৪২৯ । ১৩ মহররম ১৪৪৪

ব্রাহ্মণবাড়িয়া

১৪৪ ধারার পরদিন এক মঞ্চে ৪ এমপি

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি   

১০ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিএনপি ও ছাত্রলীগ একই স্থানে সমাবেশ ডাকায় গত শনিবার ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকাজুড়ে ১৪৪ ধারা জারি করা হয়। দিনভর উত্তেজনার মধ্যে পৌর এলাকা থেকে তিন কিলোমিটার দূরে নাটাই উত্তর ইউনিয়নের বটতলীতে সমাবেশ করে বিএনপি। এর এক দিন পর এক মঞ্চে হাজির হলেন আওয়ামী লীগ ও বিএনপির এক মন্ত্রীসহ চার সংসদ সদস্য (এমপি)। এমনকি বিএনপির ওই এমপিকে সৎ বলে আখ্যায়িত করেন আওয়ামী লীগের এমপি।

বিজ্ঞাপন

    

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে গতকাল রবিবার আশুতোষ চক্রবর্তী শিক্ষা বৃত্তি অনুষ্ঠানে এক মঞ্চে ছিলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর-বিজয়নগর) আসনের এমপি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের এমপি আব্দুস সাত্তার ভূঞা এবং সংরক্ষিত আসনের সংসদ সদস্য উম্মে ফাতেমা নাজমা বেগম।

ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ হাসপাতালের চেয়ারম্যান প্রীতি চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় পাবলিক বিশ্ববিদ্যালয়, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং মেডিক্যাল কলেজ করার বিষয়ে প্রধানমন্ত্রীর কাছে বলা হবে।

বিএনপি নেতা এমপি আব্দুস সাত্তার ভূঞাকে উদ্দেশ করে আওয়ামী লীগের এমপি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী বলেন, ‘ভালোকে ভালো করার চর্চা নেই। একদল আরেক দলের নেতাকে ভালো বললে যেন তাঁর রাজনীতি শেষ। তবে আমি বলব তিনি (আব্দুস সাত্তার) একজন সৎ ব্যক্তি। ’

সরাইল প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে ৭৫ জন শিক্ষার্থীকে বৃত্তি দেওয়া হয়। ইউনিভির্সেল মেডিক্যাল কলেজ হাসপাতালের শিক্ষা উদ্যোগ এটি। অষ্টমবারের মতো শিক্ষার্থীদের এ বৃত্তি দেওয়া হলো। শিক্ষা বৃত্তি হিসেবে আর্থিক অনুদানের পাশাপাশি মেডেল, ক্রেস্ট, সার্টিফিকেট ও গিফট বক্স দেওয়া হয়।

এদিকে সমাবেশের ঘটনায় আটক করা ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির চার নেতাকে শনিবার রাতে ছেড়ে দিয়েছে পুলিশ। মুচলেকা দিয়ে ছাড়া পেয়েছেন জেলা বিএনপির আহ্বায়ক মো. জিল্লুর রহমান, সদস্য মো. জহিরুল হক খোকন, মো. সিরাজুল ইসলাম ও পৌর বিএনপি নেতা মো. মিজানুর রহমান।

 



সাতদিনের সেরা