kalerkantho

শনিবার । ২৫ জুন ২০২২ । ১১ আষাঢ় ১৪২৯ । ২৪ জিলকদ ১৪৪৩

মৃত্যু ৬ জনের

তিন মাসের ব্যবধানে এক দিনে করোনা শনাক্ত ৭০০ ছাড়াল

নিজস্ব প্রতিবেদক   

৫ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দেশে এক দিনে করোনা রোগীর সংখ্যা ৭০০ ছাড়িয়েছে। একই সঙ্গে শনাক্তের হারও বেড়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুসারে গত সোমবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে ৭৭৫ জনের। এর আগে গত বছরের ৬ অক্টোবর এক দিনে শনাক্ত ছিল ৭০৩ জন।

বিজ্ঞাপন

এরপর শনাক্তের সংখ্যা কমে আসে। দেশে সর্বোচ্চসংখ্যক করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ২৮ জুলাই। ওই দিন ১৬ হাজার ২৩০ জন রোগী শনাক্ত হয়েছিল।

স্বাস্থ্য অধিদপ্তর আরো জানায়, সর্বশেষ ওই ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ছয়জন। এ নিয়ে মোট মারা গেল ২৮ হাজার ৮৭ জন এবং মোট শনাক্ত হলো ১৫ লাখ ৮৭ হাজার ৯১৫ জন। ২৪ ঘণ্টায় অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয় ১৯ হাজার ৮৩৮টি। এতে শনাক্ত হয় ৭০৩ জন। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩.৯১ শতাংশ। এর আগের দিন পরীক্ষা করা হয় ১৯ হাজার ৯৮০টি নমুনা। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ছিল ৩.৩৭ শতাংশ।

করোনায় সর্বশেষ মারা যাওয়া ছয়জনের মধ্যে পুরুষ চারজন এবং নারী দুজন। তাঁদের মধ্যে ৭১ থেকে ৮০ বছরের মধ্যে চারজন এবং ৫১ থেকে ৬০ বছরের মধ্যে রয়েছেন দুজন। সরকারি হাসপাতালে তিনজন এবং বেসরকারি হাসপাতালে তিনজন মারা গেছেন। অন্যদিকে ওই ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ১৮৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছে ১৫ লাখ ৪৯ হাজার ৯৫৬ জন।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। গত বছরের ৫ ও ১০ আগস্ট দুই দিন সর্বোচ্চ ২৬৪ জনের মৃত্যু হয়।



সাতদিনের সেরা