kalerkantho

শনিবার । ২৫ জুন ২০২২ । ১১ আষাঢ় ১৪২৯ । ২৪ জিলকদ ১৪৪৩

প্রতিবন্ধী রুহুল শক্ত প্রতিদ্বন্দ্বী

চাঁদপুর প্রতিনিধি   

৫ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



প্রতিবন্ধী রুহুল শক্ত প্রতিদ্বন্দ্বী

চাঁদপুরের হাইমচর উপজেলার উত্তর আলগী ইউপি নির্বাচনে সদস্য প্রার্থী প্রতিবন্ধী রুহুল আমিনের প্রচারণা। ছবি : কালের কণ্ঠ

দুটি পা নেই। এতে জীবন তো আর থেমে থাকে না। অন্য দশজনের মতো হয়তো চলার পথটা মসৃণ নয়, কিন্তু তাতে থেমে যাওয়ার নন শারীরিক প্রতিবন্ধী রুহুল আমিন ছৈয়াল। তিনি এবার ভোটযুদ্ধে শামিল হলেন।

বিজ্ঞাপন

তাঁর প্রত্যাশা, সুষ্ঠু ভোট হলে তিনি জিতবেন। আগামী ৫ জানুয়ারি চাঁদপুরের হাইমচর উপজেলার উত্তর আলগী ইউনিয়নে ভোটযুদ্ধ। সেই লক্ষ্যে প্রচারণাও জমজমাট। এতে রুহুল আমিন যেন একটু বেশি এগিয়ে।

উত্তর আলগী ইউনিয়নে মোট ভোটার ২৪ হাজার জন। এর মধ্যে এই ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড থেকে রুহুল আমিন ফুটবল প্রতীক নিয়ে নির্বাচন করছেন। সেখানে ভোটার রয়েছেন প্রায় তিন হাজার ৯০০ জন। তাঁর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন আরো তিনজন। প্রতিদিন গণসংযোগ আর মিছিলে শত শত কর্মী-সমর্থক নিয়ে ভোটের মাঠে উত্তাপ ছড়াচ্ছেন শারীরিক প্রতিবন্ধী রুহুল আমিন। এতে দারুণ উচ্ছ্বসিত এই সদস্য প্রার্থী।

রুহুল আমিনের বাবা আব্দুল মতিন ছৈয়াল একজন কৃষক। কয়েক বছর আগে শারীরিক প্রতিবন্ধী এই ছেলেকে নিয়ে একটি হুইলচেয়ারের জন্য স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে যান তিনি, কিন্তু তাতে সাড়া মেলেনি। ওই সময় দরিদ্র পরিবারের এই রুহুল আমিন ছৈয়াল বাবার কষ্ট দেখে জেদ ধরেন। তিনিও জনপ্রতিনিধি হবেন। এরই মধ্যে সাধারণ মানুষের কাছে সাহায্য নিয়ে বাড়ির পাশে একটি চায়ের দোকান দেন তিনি। এতে এলাকার বিভিন্নজনের আসা-যাওয়া শুরু হয় তাঁর দোকানে। আর এভাবেই নির্বাচনে প্রার্থী হওয়ার এবং তাঁর জীবনের কষ্টের কথা জানান রুহুল আমিন। তাঁর বাবা আব্দুল মতিন ছৈয়াল বলেন, ‘ছেলের সমর্থন দেখে আমি বেশ আনন্দিত। ভোটে নির্বাচিত হলে এলাকার গরির-দুঃখী আর প্রতিবন্ধীদের মুখে হাসি ফোটাবে রুহুল। ’ স্ত্রী ও দুটি শিশুসন্তান রয়েছে রুহুল আমিনের।



সাতদিনের সেরা