kalerkantho

শুক্রবার । ১২ আগস্ট ২০২২ । ২৮ শ্রাবণ ১৪২৯ । ১৩ মহররম ১৪৪৪

নাটোরে বিএনপির ৩১ নেতাকর্মী কারাগারে

নাটোর প্রতিনিধি   

৫ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নাটোরে পুলিশ-বিএনপি সংঘর্ষের ঘটনার মামলায় বিএনপির ৩১ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল দুপুরে জেলা বিএনপির সদস্যসচিব রহিম নেওয়াজের নেতৃত্বে ৮০ জন নেতাকর্মী নাটোরের জেলা ও দায়রা জজ শরিফ উদ্দিনের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন জানান। শুনানি শেষে বিচারক বিএনপির ৩১ নেতাকর্মীকে কারাগারে পাঠান। বাকি ৪৯ জনের জামিন মঞ্জুর করেন।

বিজ্ঞাপন

এর আগে ১ ডিসেম্বর অভিযুক্তরা উচ্চ আদালত থেকে চার সপ্তাহের আগাম জামিন নিয়েছিলেন। জামিনের মেয়াদ শেষ হওয়ায় আজ তাঁরা নিম্ন আদালতে আত্মসমর্পণ করেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত ২২ নভেম্বর খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে নাটোর শহরের আলাইপুর দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করে বিএনপি। সে সময় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে থানার ওসি, সাংবাদিকসহ অন্তত ২০ জন আহত হয়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে মোট ১১৬ জনের নাম উল্লেখসহ পাঁচ শতাধিক অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে আসামি করে থানায় মামলা করেন।

বিষয়টি নিশ্চিত করে নাটোর জজ কোর্টের পিপি সিরাজুল সালাম বলেন, ‘নাশকতা সৃষ্টি, সরকারি কাজে বাধা ও পুলিশের ওপর হামলা মামলায় ৩১ জনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে। বাকিদের জামিন মঞ্জুর করেছেন আদালত। ’



সাতদিনের সেরা