kalerkantho

বৃহস্পতিবার । ৩০ জুন ২০২২ । ১৬ আষাঢ় ১৪২৯ । ২৯ জিলকদ ১৪৪৩

হাসপাতাল থেকে নবজাতক চুরি, ২২ ঘণ্টা পর উদ্ধার

দিনাজপুর প্রতিনিধি   

৫ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



হাসপাতাল থেকে নবজাতক চুরি, ২২ ঘণ্টা পর উদ্ধার

দিনাজপুর হাসপাতালে গতকাল চুরি হওয়া শিশুকে ফিরে পেয়ে মায়ের চোখে আনন্দের অশ্রু। ছবি : কালের কণ্ঠ

দিনাজপুর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল থেকে চুরি হওয়া নবজাতককে উদ্ধার করেছে পুলিশ।

চুরি হওয়ার ২২ ঘণ্টা পর গতকাল মঙ্গলবার দুপুরে সদর উপজেলার ৪ নম্বর শেখপুরা ইউনিয়নের জয়দেবপুর শাহাপাড়া গ্রাম থেকে নবজাতকটি উদ্ধার করা হয়। চুরির দায়ে পুলিশ শিউলি আরা (২৬) নামের এক গৃহবধূকে গ্রেপ্তার করেছে। তিনি সদর উপজেলার ৪ নম্বর শেখপুরা ইউনিয়নের জয়দেবপুর শাহাপাড়া গ্রামের মোস্তাফিজার রহমানের স্ত্রী।

বিজ্ঞাপন

দুপুরে ওই নবজাতককে তার মায়ের কোলে ফিরিয়ে দেন দিনাজপুরের পুলিশ সুপার আনোয়ার হোসেন। এ সময় পুলিশ সুপারের পক্ষ থেকে নবজাতকের মায়ের হাতে বিভিন্ন ধরনের ফলমূল তুলে দেওয়া হয়।

গত সোমবার সকালে প্রসব ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হন দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলার কারেন্টহাট এলাকার আব্দুল লতিফের স্ত্রী জায়েদা বেগম। হাসপাতালে ভর্তি হওয়ার কিছুক্ষণ পরই তিনি একটি মেয়েসন্তান প্রসব করেন। দুপুরের দিকে হাসপাতাল থেকে তাঁর বাচ্চাটি চুরি হয়। বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষকে অবহিত করলে তারা কোতোয়ালি থানায় জানায়। পুলিশ হাসপাতালের সিসিটিভি ক্যামেরার ফুটেজ পর্যবেক্ষণ করে গতকাল দুপুরে ওই নবজাতককে উদ্ধার করে এবং শিউলি আরাকে গ্রেপ্তার করে।

দিনাজপুর পুলিশ সুপার আনোয়ার হোসেন বলেন, ‘সিসিটিভি ক্যামেরার ফুটেজ পর্যবেক্ষণ ও বিভিন্ন তথ্যের ভিত্তিতে চুরি হওয়ার ২২ ঘণ্টার মধ্যে আমরা ওই নবজাতককে উদ্ধার করতে সক্ষম হই। এ ঘটনায় একটি থানায় মামলা হয়েছে। আমরা শিউলি আরা নামের একজনকে আটক করেছি। আটক হওয়া শিউলি আরা আমাদের জানিয়েছেন, প্রথম স্বামীর সংসার ভেঙে যাওয়ার পর দ্বিতীয় বিয়ে করেছেন তিনি। প্রথম স্বামীর ঘরে দুটি সন্তান থাকলেও দ্বিতীয় স্বামীর ঘরে তাঁর কোনো সন্তান হচ্ছিল না। এতে দ্বিতীয় স্বামীর সংসার ভেঙে যেতে পারে, এই আশঙ্কা থেকে তিনি নবজাতক চুরি করেছেন। ’

কোতোয়ালি থানার ওসি মো. মোজাফফর হোসেন জানান, এখনো তদন্ত চলছে। প্রকৃত ঘটনা উদঘাটনের জন্য গ্রেপ্তারকৃত শিউলি আরাকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড চাওয়া হবে।



সাতদিনের সেরা