kalerkantho

শুক্রবার । ১২ আগস্ট ২০২২ । ২৮ শ্রাবণ ১৪২৯ । ১৩ মহররম ১৪৪৪

সংক্ষিপ্ত

ইসি গঠনে আইন চায় সাম্যবাদী দল

রাষ্ট্রপতির সঙ্গে সংলাপ

নিজস্ব প্রতিবেদক   

৫ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বাংলাদেশের সাম্যবাদী দল (এমএল) সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশন আইন প্রণয়নসহ পাঁচ দফা প্রস্তাব দিয়েছে। একই সঙ্গে আইনের অনুপস্থিতিতে সার্চ কমিটি গঠন করতে হলে সাংবিধানিক সংস্থাগুলোর সমন্বয়ে একটি কাউন্সিল গঠনের প্রস্তাব রেখেছে দলটি। এ ছাড়া  প্রধানমন্ত্রীর নেতৃত্বে শাসনতন্ত্র মোতাবেক একটি নির্বাচনকালীন সরকার গঠনেরও প্রস্তাব করেছে তারা। নির্বাচন কমিশন গঠন বিষয়ে গতকাল মঙ্গলবার রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সংলাপে অংশ নিয়ে দলটি এসব প্রস্তাব দেয়।

বিজ্ঞাপন

দলটির সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়ার নেতৃত্বে ছয় সদস্যের একটি প্রতিনিধিদল বঙ্গভবনের দরবার হলে সংলাপে অংশ নেয়। গতকাল ইসলামী আন্দোলন বাংলাদেশের সঙ্গেও সংলাপের সময় নির্ধারিত ছিল। কিন্তু দলটি আগেই জানিয়ে দিয়েছে, তারা এই সংলাপে অংশ নেবে না।

আরো ৯ দলের সময় চূড়ান্ত : নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতির সঙ্গে চলমান সংলাপে অংশ নিতে আরো ৯টি দলের সময়সূচি নির্ধারণ করা হয়েছে। গতকাল রাষ্ট্রপতির প্রেসসচিব জয়নাল আবেদীন সংবাদমাধ্যমকে বলেন, ‘কাল বুধবার (আজ) সন্ধ্যা ৭টায় জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ, বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় গণফ্রন্ট এবং সন্ধ্যা ৭টায় লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সঙ্গে রাষ্ট্রপতির সংলাপের সময় নির্ধারণ করা হয়েছে। ’



সাতদিনের সেরা