kalerkantho

বৃহস্পতিবার । ৩০ জুন ২০২২ । ১৬ আষাঢ় ১৪২৯ । ২৯ জিলকদ ১৪৪৩

পাহাড় কেটে পুকুর ভরাট

কক্সবাজারে জরিমানা ভেঙে দেওয়া হয়েছে অবৈধ দুটি ঘর

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার   

৫ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কক্সবাজারের খুরুশকুল ইউনিয়নে পাহাড় কাটা ও পুকুর ভরাটের স্থান দুটিতে পৃথক অভিযান চালিয়েছেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি), বন বিভাগ ও পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা। পুকুর ভরাটের ঘটনায় ভ্রাম্যমাণ আদালত একজনকে ১২ হাজার টাকা জরিমানা করেছেন। এ ছাড়া পাহাড় কেটে নির্মিত দুটি অবৈধ ঘর ভেঙে দেওয়া হয়েছে।                                                                                                    

গতকাল মঙ্গলবার কালের কণ্ঠে ‘পাহাড় কেটে পুকুর ভরাট’ শীর্ষক একটি সচিত্র প্রতিবেদন প্রকাশের পর বিকেলে অভিযানটি চালানো হয়।

বিজ্ঞাপন

সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নু এমং মারমা মং, কক্সবাজার উত্তর বিভাগীয় বন কর্মকর্তা মো. আনোয়ার হোসেন এবং পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক শেখ নাজমুল হুদাসহ কর্মীরা পাহাড় কেটে শতবর্ষী একটি পুকুর ভরাটের স্থান পরিদর্শনে যান। এ সময় পুকুর ভরাটের কাজে জড়িত লোকজন পালিয়ে যান। পরে নু এমং মারমা মংয়ের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পুকুরটির অংশীদার শয়ন দেকে পুকুর ভরাটের অপরাধে ১২ হাজার টাকা জরিমানা করেন।

অন্যদিকে আনোয়ার হোসেন সরকার ও শেখ মো. নাজমুল হুদা শত ফুট উঁচু পাহাড় কাটার স্থান পরিদর্শন করেন। সেখানে বন বিভাগ ও পরিবেশ অধিদপ্তরের কর্মীদের উপস্থিতিতে পাহাড় কেটে নির্মিত দুটি অবৈধ ঘর ভেঙে দেওয়া হয়। এ ব্যাপারে মামলা করা হবে বলে কর্মকর্তারা জানান।



সাতদিনের সেরা