kalerkantho

শনিবার । ২০ আগস্ট ২০২২ । ৫ ভাদ্র ১৪২৯ । ২১ মহররম ১৪৪৪

গণধর্ষণ ও হত্যা মামলার আসামি গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক   

৪ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চট্টগ্রামের বায়েজিদ বোস্তামী থানার রুবী গেট এলাকায় তৈরি পোশাক কারখানার কর্মীকে অপহরণের পর গণধর্ষণ ও হত্যা মামলার প্রধান আসামি মো. মামুনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। গতকাল সোমবার বিকেলে পুরান ঢাকার বংশাল এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-৩-এর সহকারী পুলিশ সুপার (মিডিয়া) ফারজানা হক বলেন, গত ৯ অক্টোবর চট্টগ্রামের বায়েজিদ বোস্তামী থানার রুবী গেট এলাকা থেকে রাত ৯টার দিকে এক পোশাককর্মীকে কিছু তরুণ অপহরণ করে। পরে তাঁকে নারায়ণগঞ্জের সোনারগাঁ থানার একটি এলাকায় আটকে রেখে গণধর্ষণ করা হয়।

বিজ্ঞাপন

এতে তাঁর মৃত্যু হয়।

এ ঘটনায় বাদী হয়ে নারায়ণগঞ্জের সোনারগাঁ থানায় চারজনের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় আরো দু-তিনজনের বিরুদ্ধে হত্যা মামলা করেন ওই পোশাককর্মীর বাবা।

ফারজানা বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৩ জানতে পারে, চট্টগ্রামের পোশাক কারখানার নারী শ্রমিককে গণধর্ষণ ও হত্যা মামলার এজাহারভুক্ত আসামি রাজধানীর বংশাল থানায় অবস্থান করছেন। এই তথ্যের ভিত্তিতে র‌্যাব-৩-এর গোয়েন্দাদল নজরদারি শুরু করে। আসামির অবস্থান নিশ্চিত হওয়ার পর র‌্যাবের একটি দল বংশাল থানা এলাকায় অভিযান চালিয়ে মামুনকে গ্রেপ্তার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে মামুন র‌্যাবের কাছে পোশাককর্মীকে গণধর্ষণ ও হত্যার বিষয়টি স্বীকার করেন। তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।



সাতদিনের সেরা