kalerkantho

সোমবার ।  ২৩ মে ২০২২ । ৯ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২১ শাওয়াল ১৪৪৩  

হবিগঞ্জে করোনা পরীক্ষা বন্ধ, ভোগান্তি চরমে

হবিগঞ্জ প্রতিনিধি   

৪ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



হবিগঞ্জে করোনা পরীক্ষা বন্ধ, ভোগান্তি চরমে

হবিগঞ্জে করোনা পরীক্ষা কার্যত বন্ধ রয়েছে। সিলেট থেকে নমুনা নেওয়ার গাড়ি না আসায় কয়েক দিনের জমানো ৫০-৬০ জনের নমুনা নষ্ট হয়েছে। তিন দিন ধরে নেওয়া হচ্ছে না কোনো নমুনা। এদিকে দেড় বছরেও চালু হয়নি পিসিআর ল্যাব।

বিজ্ঞাপন

ফলে ভোগান্তিতে রয়েছে সাধারণ লোকজন।

হাসপাতাল সূত্রে জানা যায়, সিলেট থেকে প্রতিদিন একটি গাড়ি এসে হাসপাতালে সংগৃহীত নমুনা সিলেটে নিয়ে যেত। এই যাতায়াতের অর্থায়ন করত বিশ্ব স্বাস্থ্য সংস্থা। কিন্তু সম্প্রতি বিশ্ব স্বাস্থ্য সংস্থা এই খাতে অর্থায়ন বন্ধ করে দেওয়ায় কোনো গাড়ি হবিগঞ্জে আসছে না। ফলে কয়েক দিনের জমানো নমুনা নষ্ট হয়ে গেছে। গাড়ি না আসায় তিন দিন ধরে নতুন করে কোনো নমুনা গ্রহণ করা হচ্ছে না। এ নিয়ে জনসাধারণকে পড়তে হয়েছে চরম ভোগান্তিতে।

সোমবার দুপুরে হাসপাতালে গিয়ে দেখা যায়, রোগীরা এলেও হাসপাতালের নমুনা গ্রহণের দায়িত্বে থাকা লোকজন নমুনা গ্রহণ করছেন না।

বানিয়াচং উপজেলার দৌলতপুর থেকে আসা সীতেস দাশ জানান, তাঁর এক আত্মীয় এসেছেন ভারতের আগরতলা থেকে। এখন দেশে ফিরে যেতে তাঁর করোনা পরীক্ষা দরকার।

হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলেছুর রহমান উজ্জ্বল বলেন, ‘পিসিআর ল্যাবের জন্য স্থাপনা নির্মাণসহ আনুষঙ্গিক সব কাজ শেষ হয়েছে। এখন আমরা অপেক্ষা করছি মেশিন আসার জন্য। ’



সাতদিনের সেরা