kalerkantho

বুধবার ।  ১৮ মে ২০২২ । ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৬ শাওয়াল ১৪৪৩  

স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ অনন্য মাইলফলক

নিজস্ব প্রতিবেদক   

৩ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ অনন্য মাইলফলক

শিরীন শারমিন

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ বাংলাদেশের জন্য এক অনন্য মাইলফলক। মুজিবশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর সন্ধিক্ষণে এই অর্জন যুক্ত করেছে এক নতুন গৌরবোজ্জ্বল অধ্যায়।

গতকাল রবিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত বাংলাদেশ উন্নয়নশীল দেশে উত্তরণ উদযাপন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। উদযাপন অনুষ্ঠানটি আয়োজন করে অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগ।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, স্বাগত বক্তব্য দেন অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব ফাতিমা ইয়াসমিন।

স্পিকার বলেন, নারীর ক্ষমতায়ন, ডিজিটাল বাংলাদেশ, সর্বোপরি প্রধানমন্ত্রীর সময়োপযোগী সুপরিকল্পিত নীতিমালা ও কার্যক্রম গ্রহণের ফলে বাংলাদেশ আজ বিশ্বে ভিন্ন মর্যাদায় অবস্থান করছে। অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন কৌশল বাস্তবায়ন করে মেধানির্ভর জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মাণে প্রধানমন্ত্রী অসংখ্য চ্যালেঞ্জ মোকাবেলা করে দেশকে সমৃদ্ধির সোপানে এগিয়ে নিয়ে যাচ্ছেন। এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বিশ্বনন্দিত নেতা।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মাত্র সাড়ে তিন বছরে সোনার বাংলা বিনির্মাণের ভিত রচনা করে গেছেন।



সাতদিনের সেরা