kalerkantho

শনিবার । ২৫ জুন ২০২২ । ১১ আষাঢ় ১৪২৯ । ২৪ জিলকদ ১৪৪৩

মেঘনা সিমেন্টের ১০ শতাংশ লভ্যাংশ অনুমোদন

নিজস্ব প্রতিবেদক   

৩১ ডিসেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



মেঘনা সিমেন্টের ১০ শতাংশ লভ্যাংশ অনুমোদন

বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল হেডকোয়ার্টার্সে গতকাল মেঘনা সিমেন্টের বার্ষিক সাধারণ সভায় প্রতিষ্ঠানের কর্মকর্তারা। এতে সভাপতিত্ব করেন কম্পানির উপদেষ্টা ও বিকল্প পরিচালক এ আর রশিদী। ছবি : কালের কণ্ঠ

শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত দেশের শীর্ষস্থানীয় শিল্পোদ্যোক্তা বসুন্ধরা গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান মেঘনা সিমেন্ট মিলস লিমিটেড। ২০২০-২০২১ অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ অনুমোদন করা হয়।

গতকাল বৃহস্পতিবার ডিজিটাল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত কম্পানির ২৯তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এই সিদ্ধান্ত নেওয়া হয়। কভিড-১৯ প্রতিকূলতা সত্ত্বেও শেয়ারহোল্ডাররা নগদ শেয়ার লভ্যাংশ ও বোনাস শেয়ারের ঘোষণাকে ইতিবাচকভাবে দেখছেন।

বিজ্ঞাপন

কম্পানির ঊর্ধ্বতন উপদেষ্টা এ আর রশিদীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নিরপেক্ষ পরিচালক মো. নূরুল করিম, ডিএমডি এ কে এম মাহবুব-উজ-জামান, উপদেষ্টা ও ট্রেজারার ময়নাল হোসেন চৌধুরী, সিওও মো. ফখরুদ্দিন, সিএফও পিজিরুল আলম খান, এইচওডিএইচআর অ্যান্ড অ্যাডমিন আনিছুজ্জামান, কম্পানি সেক্রেটারি শাহরিয়ার মোল্লাহ প্রমুখ। এ সময় উল্লেখযোগ্য সংখ্যক শেয়ারহোল্ডার সভায় ভার্চুয়ালি অংশ নেন।

কম্পানির সিওও মো. ফখরুদ্দিন বলেন, ‘২০২০-২০২১ অর্থবছরে আমাদের দেশে দৈনিক গড় সিমেন্টের ব্যবহার হয় এক লাখ ৬৩৮ মেট্রিক টন। এর মধ্যে মেঘনা সিমেন্টের অবদান ছিল তিন হাজার ৫৮০ মেট্রিক টন। ’

 



সাতদিনের সেরা