kalerkantho

শনিবার । ২৫ জুন ২০২২ । ১১ আষাঢ় ১৪২৯ । ২৪ জিলকদ ১৪৪৩

মোমবাতি জ্বালিয়ে ভোটগ্রহণ

টাঙ্গাইল প্রতিনিধি   

৩১ ডিসেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মোমবাতি জ্বালিয়ে ভোটগ্রহণ

টাঙ্গাইলের দেলদুয়ারে গতকাল আটিয়া ইউপি নির্বাচনে গোমজানী বিদ্যালয় কেন্দ্রে মোমবাতি জ্বালিয়ে ভোটগ্রহণ। ছবি : কালের কণ্ঠ

টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার আটিয়া ইউনিয়ন পরিষদের নির্বাচনে ৩২ নং গোমজানী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে মোমবাতি জ্বালিয়ে ভোট গ্রহণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে তা বিকেল ৪টা পর্যন্ত চলে। নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জন, সংরক্ষিত মহিলা সদস্য ১৫ জন ও সাধারণ সদস্য পদে ৪৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

৩২ নং গোমজানী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের একাধিক ভোটার বলেন, ‘ভোট দিতে গিয়ে দেখি লাইটের পরিবর্তে মোমবাতি জ্বলছে।

বিজ্ঞাপন

তাতেই ভোট দিয়েছি। লাইটের ব্যবস্থা করা হলে ভোট দিতে সুবিধা হতো। মোমবাতির আলোয় বয়স্ক ভোটারদের ভোট দিতে সমস্যা হয়েছে। ’ 

বয়স্করা জানান, এমনিতেই চোখে কম দেখেন তাঁরা। এর মধ্যে কেন্দ্রে লাইট নেই। তাই মোমবাতির আলোতে ভোট দিতে খুবই অসুবিধা হয়েছে।

এ বিষয়ে ৩২ নং গোমজানী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার আহসান হাবীব জানান, সকাল থেকে সূর্যের আলো কম। কেন্দ্রের কক্ষে বিদ্যুৎ সংযোগও নেই। তাই মোমবাতি জ্বালিয়েই ভোট গ্রহণ করা হয়েছে। এ কেন্দ্রের মোট ভোটার এক হাজার ৮৩৬।

উল্লেখ্য, গত ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে আটিয়া ইউনিয়ন পরিষদের নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু ৮ নভেম্বর রাতে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী বাবুল উজ্জামান মোল্লা (৪১)। প্রার্থীর মৃত্যুতে এ ইউনিয়নের ভোট স্থগিত করা হয়েছিল।



সাতদিনের সেরা