kalerkantho

শনিবার ।  ২১ মে ২০২২ । ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৯ শাওয়াল ১৪৪৩  

নৌকার প্রার্থী পেলেন নামে মাত্র ভোট!

কালের কণ্ঠ ডেস্ক   

২৮ ডিসেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে প্রার্থী আওয়ামী লীগ মনোনীত হলেও পেয়েছেন নামে মাত্র ভোট। গত রবিবার চতুর্থ ধাপের নির্বাচনে দুটি ইউনিয়নে এমন চিত্র দেখা গেছে। বগুড়ার কাহালু উপজেলার কালাই ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আজহার আলী ভোট পেয়েছেন মাত্র ১১২টি। অন্যদিকে নীলফামারীর সৈয়দপুর উপজেলায় খাতা মধুপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী হয়ে মোছা. হাসিনা বেগম নৌকা প্রতীকে পেলেন মাত্র ৯৩ ভোট এবং কক্সবাজারের চকরিয়া উপজেলার চিরিঙ্গা ইউনিয়নে নৌকার প্রার্থী শাহনেওয়াজ রুমেল ভোট পেয়েছেন মাত্র ৬৭টি।

বিজ্ঞাপন

এ ছাড়া বগুড়ার ১৩ ইউনিয়নের মধ্যে ১০টিতে নৌকার প্রার্থী হেরেছেন।

এদিকে চতুর্থ ধাপে বগুড়ায় তিনটি উপজেলার ১৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে মাত্র তিনটি ইউনিয়নে নৌকা সমর্থিত প্রার্থী জয়ী হয়েছেন। আর বিএনপি সমর্থন করা স্বতন্ত্র প্রার্থীরা জয়ী হয়েছেন সাতটি ইউনিয়নে। এ ছাড়া বিদ্রোহী প্রার্থী দুটিতে এবং অপর একটিতে জামায়াতের প্রার্থী চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

সৈয়দপুর উপজেলার ইউপি নির্বাচনে পাঁচটি ইউনিয়নের মধ্যে একমাত্র নারী প্রার্থী ছিলেন মোছা. হাসিনা। তিনি অভিযোগ করে বলেন, নির্বাচনে দলের সব নেতাকর্মী খাতামধুপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজমল হোসেন সরকারের ভাই ও বিদ্রোহী প্রার্থী মাসুদ রানা বাবু পাইলটের জন্য কাজ করেছেন। এমনকি উপজেলা ও জেলা আওয়ামী লীগে অভিযোগ জানিয়েও কোনো ফল পাওয়া যায়নি। সাত হাজার ৪০৫ ভোট পেয়ে ইউনিয়নটিতে নির্বাচিত হয়েছেন পাইলট।

খাতামধুপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজমল বলেন, ‘যিনি প্রার্থী হয়েছেন, তিনিই বলতে পারবেন তাঁর শোচনীয় পরাজয়ের কারণ। ’



সাতদিনের সেরা