kalerkantho

সোমবার । ৮ আগস্ট ২০২২ । ২৪ শ্রাবণ ১৪২৯ । ৯ মহররম ১৪৪৪

ছয় পুলিশের বিরুদ্ধে অভিযোগপত্র

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২৭ ডিসেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ছয় পুলিশের বিরুদ্ধে অভিযোগপত্র

চট্টগ্রামের আনোয়ারা থানা এলাকার এক ব্যবসায়ীকে অপহরণের পর চাঁদা আদায়ের অভিযোগে ছয় পুলিশ কনস্টেবলের বিরুদ্ধে দায়ের করা মামলার অভিযোগপত্র গ্রহণ করেছেন আদালত। একই সঙ্গে মামলাটি বিচারের জন্য চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালতে স্থানান্তরের আদেশ দিয়েছেন আদালত।

গতকাল রবিবার চট্টগ্রামের সিনিয়র জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট নাজমুন নাহার এ আদেশ দিয়েছেন। একই সঙ্গে ছয় আসামি আগে থেকেই জামিনে থাকায় তাঁদের জামিন পরবর্তী ধার্য তারিখ পর্যন্ত বর্ধিত করা হয়েছে।

বিজ্ঞাপন

চট্টগ্রাম মহানগর পুলিশে কর্মরত থাকাকালে গত ৩ ফেব্রুয়ারি ব্যবসায়ীকে অপহরণের ঘটনা ঘটে। পরে তাঁরা পুলিশ বাহিনী থেকে বরখাস্ত হন। সেই ঘটনায় বিচারের মুখোমুখি হওয়া ছয়জন হলেন কনস্টেবল আব্দুল নবী, এসকান্দর হোসেন, মনিরুল ইসলাম, শাকিল খান, মো. মাসুদ ও মোর্শেদ বিল্লাহ।

চট্টগ্রাম আদালত পুলিশের পরিদর্শক হুমায়ুন কবির বলেন, ‘আদালত ছয়জনের বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করেন। ’ বিষয়টি নিশ্চিত করে আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুম কালের কণ্ঠকে বলেন, ‘মামলার তদন্ত শেষ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) তদন্তকারী কর্মকর্তা আদালতে অভিযোগপত্র দাখিল করেছেন। আদালত সেই অভিযোগপত্র গ্রহণ করে বলেছেন, এই মামলাটি জেলা ও দায়রা জজ আদালতে বিচারের জন্য এখতিয়ারাধীন। এই কারণে মামলাটি জেলা ও দায়রা জজ আদালতে স্থানান্তরের আদেশ দেন। সেই সঙ্গে আদালতে হাজির থাকা আসামিদের জামিন পরবর্তী ২৬ জানুয়ারি পর্যন্ত বর্ধিত করেন। ’

আদালত সূত্র থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, গত ৩ ফেব্রুয়ারি রাতে উপজেলা থানার পূর্ব বৈরাগ গ্রাম থেকে আবদুল মান্নান নামের এক ব্যবসায়ীকে তুলে নেওয়া হয়। এই সময় তাঁরা নিজেদের গোয়েন্দা পুলিশের সদস্য হিসেবে পরিচয় দেন। তাঁদের একজনের ডিবি লেখা জ্যাকেট পরিহিত ছিল। ওই রাতে মান্নানকে পাশের পটিয়া থানার ভেল্লাপাড়া এলাকায় নিয়ে আটকে রাখা হয়। মান্নানের বিরুদ্ধে থানায় একাধিক মামলা থাকার তথ্য জানিয়ে ১০ লাখ টাকা চাঁদা দাবি করা হয়। শেষে মান্নানের স্বজনরা এক লাখ ৮০ হাজার টাকা দিয়ে মান্নানকে ছাড়িয়ে নেয়।



সাতদিনের সেরা