kalerkantho

বৃহস্পতিবার । ১৩ মাঘ ১৪২৮। ২৭ জানুয়ারি ২০২২। ২৩ জমাদিউস সানি ১৪৪৩

খালেদা জিয়ার আবার রক্তক্ষরণ হয়েছে : ফখরুল

নিজস্ব প্রতিবেদক   

৯ ডিসেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



খালেদা জিয়ার আবার রক্তক্ষরণ হয়েছে : ফখরুল

খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে শিক্ষক-কর্মচারী ঐক্যজোট গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করে। ছবি : কালের কণ্ঠ

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আবার রক্তক্ষরণ হওয়ায় তাঁর অবস্থা সংকটাপন্ন বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে গতকাল বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে শিক্ষক কর্মচারী ঐক্যজোটের মানববন্ধনে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, মঙ্গলবার রাতে তিনি বেগম জিয়াকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন। সব চিকিৎসক সেখানে ছিলেন।

বিজ্ঞাপন

তাঁর আবার রক্তক্ষরণ হয়েছে, অবস্থাও সংকটাপন্ন।  

চিকিৎসকদের বরাত দিয়ে তিনি বলেন, ‘দেশনেত্রীর জীবন রক্ষা করতে এক মুহূর্ত দেরি না করে তাঁকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানো প্রয়োজন। সরকারের কাছে আবারও আহ্বান জানাচ্ছি, অবিলম্বে তাঁকে মুক্তি দিয়ে বিদেশে চিকিৎসার ব্যবস্থা করুন। ’

খালেদা জিয়ার পাসপোর্টের আবেদন বাতিল করার সমালোচনা করে তিনি বলেন, ‘সরকারের কথা ও কাজের সঙ্গে মিল নেই, সবকিছু সাংঘর্ষিক। অবিলম্বে পাসপোর্ট দিয়ে তাঁকে বিদেশে পাঠানোর ব্যবস্থা করতে হবে। নইলে তাঁর স্বাস্থ্যের কোনো অবনতি হলে, অঘটন ঘটলে সেটার দায়-দায়িত্ব সরকারকেই নিতে হবে। ’ শিক্ষক কর্মচারী ঐক্যজোটের সভাপতি সেলিম ভূঁইয়ার সভাপতিত্ব মানববন্ধনে বক্তব্য দেন শওকত মাহমুদ, কাদের গনি চৌধুরী, রিয়াজুল ইসলাম রিজু, শামীমুর রহমান শামীম, জাকির হোসেন, কামরুন্নাহার লিজি, রোকেয়া চৌধুরী প্রমুখ।

আলালকে টার্গেট করেছে সরকার: দলের যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের বিরুদ্ধে শাহবাগ থানায় করা জিডির ঘটনায় নিন্দা জানিয়ে অবিলম্বে তা প্রত্যাহারের দাবি জানিয়েছে বিএনপি। গতকাল দলটির মহাসচিব মির্জা ফখরুল এক বিবৃতিতে এ দাবি জানান।



সাতদিনের সেরা