kalerkantho

সোমবার ।  ১৬ মে ২০২২ । ২ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৪ শাওয়াল ১৪৪৩  

আখাউড়ায় নির্বাচনী বিধিকে বৃদ্ধাঙ্গুলি

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি   

৬ ডিসেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



শত শত লোকের সমাবেশ, খাবারের আয়োজন, মোটরসাইকেল মহড়া—নির্বাচনী আচরণবিধির তোয়াক্কা না করে সবই চলছে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় বিভিন্ন ইউনিয়ন পরিষদের নির্বাচনকে সামনে রেখে। এ নিয়ে প্রশাসন ও নির্বাচনসংশ্লিষ্ট কর্মকর্তাদের ভূমিকাও চোখে পড়ছে না।

আগামী ২৬ ডিসেম্বর আখাউড়ার পাঁচ ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ হবে। এবার চেয়ারম্যান পদে কাউকে নৌকা প্রতীকে মনোনয়ন দেওয়া হবে না।

বিজ্ঞাপন

নির্বাচনের প্রতীক বরাদ্দও এখন পর্যন্ত হয়নি। অথচ এর আগেই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় ইচ্ছুক আওয়ামী লীগ নেতাসহ অন্যরা আচরণবিধি ভঙ্গ করছেন।

উপজেলার মোগড়া ইউনিয়নের সম্ভাব্য প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান মো. মনির হোসেনের সভায় হাজারখানেক লোকের উপস্থিতি ছিল। শনিবার অনুষ্ঠিত এই সভার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রয়েছে।

শুধু তিনি নন, উপজেলার বেশির ভাগ চেয়ারম্যান প্রার্থীই আচরণবিধি মানছেন না। বড় বড় সভা-সমাবেশের পাশাপাশি খাবারের আয়োজনও করা হচ্ছে। চলছে মোটরসাইকেল মহড়া ও মিছিল। প্রার্থীরা এরই মধ্যে দল বেঁধে বাড়ি বাড়ি গিয়ে ভোট চাইতে শুরু করেছেন।

আখাউড়ার পাঁচ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৬ জন, সদস্য পদে ১৯০ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ৫০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করার কথা। নির্বাচনী আচরণবিধি অনুযায়ী, প্রতীক বরাদ্দের পর প্রচারণায় নামার কথা থাকলেও প্রার্থীরা সেটা মানছেন না।



সাতদিনের সেরা