kalerkantho

শুক্রবার ।  ২০ মে ২০২২ । ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৮ শাওয়াল ১৪৪৩  

‘শিক্ষার্থীদের ঢাল বানিয়ে এক পক্ষ ফায়দা লুটতে চায়’

নিজস্ব প্রতিবেদক   

৩ ডিসেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, একটি মহল শিক্ষার্থীদের ঢাল হিসেবে ব্যবহার করে রাজনৈতিক ফায়দা লুটতে চায়। গতকাল বৃহস্পতিবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের (ডিএসইসি) মেধাবৃত্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। আন্দোলনরত শিক্ষার্থীদের রাজপথ ত্যাগ করে শ্রেণিকক্ষে ফিরে যাওয়ার আহ্বান জানান তিনি। অনুষ্ঠানে তথ্যমন্ত্রী বলেন, ‘আমাদের সন্তানরা নিরাপদ সড়কের জন্য আন্দোলন করছে, আমি তাদের ধন্যবাদ জানাই।

বিজ্ঞাপন

নিরাপদ সড়ক আমাদের প্রয়োজন, সরকারও এ বিষয়ে অনেক পদক্ষেপ নিয়েছে, শিক্ষার্থীদের জন্যে এরই মধ্যে হাফ ভাড়া করে দিয়েছে। বেসরকারি মালিক সমিতি ঢাকায় হাফ ভাড়া করেছে, চট্টগ্রামের জন্য আলোচনা করছে। আশা করব, আমাদের সন্তানরা এখন ক্লাসে ফিরে যাবে। করোনার কারণে অনেক ক্ষতি হয়েছে, এখন ক্লাসে ফিরে যাওয়ার সময়। ’

বিএনপি প্রসঙ্গে ড. হাছান মাহমুদ বলেন, ‘মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব বলেছেন যে খালেদা জিয়াকে বিদেশে না পাঠালে সরকারকে টেনেহিঁচড়ে নামিয়ে ফেলা হবে। তাঁরা তো আমাদের সাড়ে বারো বছর আগে থেকে টেনেহিঁচড়ে নামাতে চাচ্ছেন এবং সেটি করতে গিয়ে রশি ছিঁড়ে তাঁরাই পড়ে গেছেন। আমি মির্জা ফখরুল সাহেবকে অনুরোধ জানাব, আরো টান দিলে আপনারা আরো পড়ে যাবেন। সুতরাং সেই চেষ্টা করে কোনো লাভ নেই। ’

খালেদা জিয়া যাতে সর্বোচ্চ স্বাস্থ্যসেবা পান, চিকিৎসা পান, সে জন্য বিএনপি বা খালেদা জিয়ার পরিবার যেভাবে চাইবে সেভাবেই দেশের অভ্যন্তরে সরকার সব ধরনের ব্যবস্থা করতে বদ্ধপরিকর।

অ্যাটকোর সঙ্গে তথ্যমন্ত্রীর বৈঠক : দেশের বেসরকারি টিভি চ্যানেল মালিকদের সংগঠন অ্যাসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্স (অ্যাটকো) প্রতিনিধিদের সঙ্গে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বৈঠক করেছেন। গতকাল সচিবালয়ে তাঁর দপ্তরে এই বৈঠক হয়। অ্যাটকোর সিনিয়র সহসভাপতি ইকবাল সোবহান চৌধুরী, সহসভাপতি আরিফ হাসানসহ অন্যরা এ সময় উপস্থিত ছিলেন।

এ সম্পর্কে মন্ত্রী বলেন, ‘আইপিটিভি রেজিস্ট্রেশন দেওয়ার প্রয়োজন আছে কি না, অ্যাটকোর পক্ষ থেকে সেই প্রশ্ন তাঁরা তুলেছেন।



সাতদিনের সেরা