kalerkantho

মঙ্গলবার । ১১ মাঘ ১৪২৮। ২৫ জানুয়ারি ২০২২। ২১ জমাদিউস সানি ১৪৪৩

প্রবেশপত্র ছাড়াই পরীক্ষায় বসল ২৬৬ শিক্ষার্থী

পালিয়েছেন অধ্যক্ষ

পীরগাছা (রংপুর) প্রতিনিধি   

৩ ডিসেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



এইচএসসির প্রবেশপত্র না পাওয়ায় সড়ক অবরোধ করে বিক্ষোভের পর অবশেষে বিশেষ ব্যবস্থায় গতকাল বৃহস্পতিবার পরীক্ষায় অংশ নিয়েছে রংপুরের সাহেবগঞ্জ বিএম কলেজের ২৬৬ শিক্ষার্থী। এর আগে বুধবার রাতে প্রবেশপত্রের দাবিতে নগরীর সাহেবগঞ্জ-হারাগাছ সড়ক আটকে বিক্ষোভ করে তারা। এ ঘটনায় অভিযুক্ত কলেজ অধ্যক্ষ পালিয়েছেন।

শিক্ষার্থীরা জানায়, কলেজের ২৬৬ শিক্ষার্থী প্রত্যেকে তিন হাজার ১০০ টাকা করে দিয়ে এইচএসসি পরীক্ষার ফরম পূরণ করে।

বিজ্ঞাপন

কলেজ কর্তৃপক্ষ সেই টাকা বোর্ডে জমা দেয়নি। কলেজ অধ্যক্ষ আইনুল হক কয়েক দিন ধরে পরীক্ষার প্রবেশপত্র দেওয়ার কথা বলে আসছিলেন। গত বুধবারও দিনভর শিক্ষার্থীদের কলেজে বসিয়ে রাখেন তিনি। পরে সন্ধ্যা ৭টার দিকে শিক্ষার্থীদের তিনি জানান, কারিগরি শিক্ষা বোর্ড থেকে তাদের কারোরই প্রবেশপত্র আসেনি। বোর্ডে কিছু সমস্যা হয়েছে, সে কারণে তাদের বৃহস্পতিবার থেকে পরীক্ষা দেওয়া সম্ভব হচ্ছে না।

এ ঘটনায় শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে ওঠে। অবস্থা বেগতিক দেখে অধ্যক্ষ পালিয়ে যান। ঘটনার প্রতিবাদে এবং তাদের পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেওয়ার দাবিতে শিক্ষার্থীরা কলেজের সামনে হারাগাছ সড়ক অবরোধ করে। এক পর্যায়ে অভিভাবকরাও তাদের সঙ্গে যোগ দেন। এতে রংপুর-হারাগাছ ও সাতমাথা সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে মধ্যরাতে তাদের সঙ্গে কথা বলে পরীক্ষা নেওয়ার বিষয়টি নিশ্চিত করেন কারিগরি শিক্ষা বোর্ডের রংপুর আঞ্চলিক পরিচালক মো. নাহিদ হোসেন, রংপুর অতিরিক্ত জেলা প্রশাসক এ ডাব্লিউ এম শাহ আবু রায়হান।



সাতদিনের সেরা