kalerkantho

শনিবার । ২৫ জুন ২০২২ । ১১ আষাঢ় ১৪২৯ । ২৪ জিলকদ ১৪৪৩

কুমিল্লায় কাউন্সিলর খুন

হত্যাকাণ্ডে ব্যবহৃত অস্ত্র নাঙ্গলকোট থেকে উদ্ধার

কুমিল্লা সংবাদদাতা   

২ ডিসেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কুমিল্লা সিটি করপোরেশনের কাউন্সিলর সৈয়দ মোহাম্মদ সোহেল ও তাঁর সহযোগী হরিপদ সাহাকে হত্যার ঘটনায় জেলার নাঙ্গলকোট থেকে শাখাওয়াত হোসেন জুয়েল (৪৮) নামের আরেকজনকে অস্ত্রসহ গ্রেপ্তার করেছে পুলিশ। এই অস্ত্র সোহেল হত্যায় ব্যবহৃত হয়েছে জানিয়ে পুলিশ সূত্র জানায়, ঘটনার পরদিন জুয়েলের বাসায় ছিলেন মামলার প্রধান আসামি শাহ আলম।

পুলিশের ভাষ্য মতে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে শাখাওয়াত নিজে কাউন্সিল হত্যায় জড়িত ছিলেন না বলে দাবি করে পুলিশকে বলেন, ২০১৪ সালে কারাগারে জুয়েলের সঙ্গে শাহ আলমের পরিচয় হয়। একসময় তাঁদের মধ্যে গভীর বন্ধুত্ব গড়ে ওঠে।

বিজ্ঞাপন

গত ২২ নভেম্বর কাউন্সিলর সোহেল হত্যার পরদিন শাহ আলম সহযোগীসহ তাঁর বাড়িতে আশ্রয় নেন। তিনি রাতে থাকার পর ২৪ নভেম্বর সকালে তাঁর কাছে অস্ত্রগুলো রেখে চলে যান।

পুলিশ জানায়, মঙ্গলবার গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে জুয়েলের বাড়িতে অভিযান চালায় ডিবি পুলিশের একটি টিম। এ সময় হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি ৭.৬৫ মডেলের বিদেশি পিস্তল, একটি বিদেশি রিভলবার, দুটি পিস্তলের ম্যাগাজিন ও তিন রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

নিহতের পরিবারের স্মারকলিপি

মামলার প্রধান দুই আসামি শাহ আলম ও জেল সোহেলকে গ্রেপ্তারের দাবিতে জেলা পুলিশ সুপার ফারুক আহমেদের কাছে  গতকাল স্মারকলিপি দিয়েছেন নিহতের পরিবার ও এলাকাবাসী।

এদিকে মামলার ৪ আসামির রিমান্ড শুনানি গতকালও অনুষ্ঠিত হয়নি। পুলিশ গত মঙ্গলবার জানিয়েছিল, বুধবার (গতকাল) গ্রেপ্তার আসামিদের রিমান্ড শুনানি হবে।



সাতদিনের সেরা