kalerkantho

সোমবার । ৩ মাঘ ১৪২৮। ১৭ জানুয়ারি ২০২২। ১৩ জমাদিউস সানি ১৪৪৩

বাবার কবরে অধ্যাপক রফিকুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক   

২ ডিসেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বাবার কবরে অধ্যাপক রফিকুল ইসলাম

ঢাকার কেন্দ্রীয় শহীদ মিনারে অনেক বিশিষ্ট ব্যক্তির পাশাপাশি বাংলা একাডেমির মহাপরিচালক মুহম্মদ নূরুল হুদা জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের প্রতি ফুলেল শ্রদ্ধা জানান । ছবি : কালের কণ্ঠ

ভাষা আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পর্যন্ত বাংলাদেশের পথপরিক্রমার অগ্নিসাক্ষী অধ্যাপক রফিকুল ইসলাম শেষশয্যা নিলেন আজিমপুর কবরস্থানে। গতকাল বুধবার ঢাকায় কেন্দ্রীয় শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধা এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে জানাজা শেষে বিকেলে আজিমপুরে নতুন কবরস্থানে তাঁকে বাবার কবরে শায়িত করা হয়।

রফিকুল ইসলামের ছেলে বর্ষণ ইসলাম তাঁর বাবার জন্য সবার কাছে দোয়া চেয়ে বলেন, আগামীকাল শুক্রবার উত্তরা ১০ নম্বর সেক্টরের ৫ নম্বর রোডের ৪৪ নম্বর বাড়িতে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে।

অধ্যাপক রফিকুল ইসলাম গত মঙ্গলবার দুপুরে ঢাকায় এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তাঁর বয়স হয়েছিল ৮৭ বছর।

গতকাল দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনারে তাঁর মরদেহ নেওয়ার পর প্রথমে রাষ্ট্রপতি আবদুল হামিদের পক্ষে কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এরপর শ্রদ্ধা জানানো হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে। অধ্যাপক রফিকুল ইসলামের কফিনে এরপর শ্রদ্ধা জানিয়েছে সর্বস্তরের মানুষ। শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ, শিক্ষামন্ত্রী দীপু মনি, পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানসহ বিশিষ্টজনরা।



সাতদিনের সেরা