kalerkantho

শনিবার ।  ২১ মে ২০২২ । ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৯ শাওয়াল ১৪৪৩  

হেফাজত মহাসচিব মারা গেছেন

১৫ মাসে চার শীর্ষস্থানীয় নেতার মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

৩০ নভেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



হেফাজত মহাসচিব মারা গেছেন

নুরুল ইসলাম জিহাদী

হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব মাওলানা নুরুল ইসলাম জিহাদী (৭৩) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল সোমবার দুপুরে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

হেফাজতের পরবর্তী মহাসচিব কে হচ্ছেন তা শুরা সদস্যদের ঠিক হবে।  

গতকাল ইশার নামাজের পর ঢাকায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদে মরহুমের জানাজা অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

চট্টগ্রামের হাটহাজারী বড় মাদরাসার কবরস্থানে আজ তাঁর দাফন হবে।

হেফাজতে ইসলামের উদ্যোগে গত শনিবার জাতীয় প্রেস ক্লাবে উলামা-মাশায়েখ সম্মেলন থেকে সন্ধ্যায় বাসায় ফেরার পথে অসুস্থ হয়ে পড়েন নুরুল ইসলাম জিহাদী। রাত ৯টার দিকে তাঁকে ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার অবনতি হলে রাতে লাইফ সাপোর্টে নেওয়া হয়। নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় গতকাল দুপুর ১২টার দিকে তিনি মারা যান। তাঁর মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে একনজর দেখতে অনেকে হাসপাতালে ছুটে যান। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলে ও চার মেয়ে রেখে গেছেন। তাঁর গ্রামের বাড়ি চট্টগ্রামের ফটিকছড়ি মোনাফখীল এলাকায়। গত বছরের ১৩ ডিসেম্বর হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব নূর হুসাইন কাসেমী মারা যাওয়ার পর প্রথমে ভারপ্রাপ্ত মহাসচিব, এরপর পূর্ণ দায়িত্ব পালন করে আসছেন মাওলানা নুরুল ইসলাম জিহাদী।

গত প্রায় ১৫ মাসে হেফাজতে ইসলাম বাংলাদেশের শীর্ষ পর্যায়ের চার নেতা মৃত্যুবরণ করেছেন। গত বছরের ১৮ সেপ্টেম্বর ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সংগঠনটির আমির আল্লামা শাহ আহমদ শফী। আল্লামা হাফেজ জুনাইদ বাবুনগরী মারা যান গত ১৯ আগস্ট।



সাতদিনের সেরা