kalerkantho

শনিবার ।  ২১ মে ২০২২ । ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৯ শাওয়াল ১৪৪৩  

চার সন্তানসহ হারলেন বাবা

লক্ষ্মীপুর প্রতিনিধি   

৩০ নভেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার দক্ষিণ চরবংশী ইউনিয়নে নির্বাচনে নেমে একই পরিবারের পাঁচ সদস্য হেরে গেছেন। কিন্তু ওই পরিবারের আরেক সদস্য দিদার হোসেনা মোল্লা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের মেম্বার পদে নির্বাচিত হয়েছেন। হেরে যাওয়া প্রার্থীরা হলেন—ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী আবদুর রশীদ মোল্লা এবং সদস্য পদের প্রার্থী তাঁর চার ছেলে-মেয়ে।

জানা গেছে, রশিদ পাঁচ হাজার ৪৭০ ভোট পেয়েছেন।

বিজ্ঞাপন

প্রতিদ্বন্দ্বী নৌকার প্রার্থী তাঁর চেয়ে ৬৭ ভোট বেশি পেয়েছেন। ইউপি সদস্য পদে রশিদের দুই ছেলে জাকির হোসেনা মোল্লা, দিদার ও ভাতিজা সুফিয়ান মোল্লা ৪ নম্বর ওয়ার্ড থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন। এতে দিদার ৪৫১ ভোট পেয়ে সদস্য নির্বাচিত হন।

এদিকে রশিদের দুই মেয়ে তাহমিনা আক্তার ঝর্ণা ও জোসনা বেগম সংরক্ষিত ওয়ার্ড থেকে জয়ী হতে পারেননি।

দলীয় সূত্র জানায়, আবদুর রশিদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছিলেন। দলীয় মনোনয়ন না পেয়ে তিনি বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করেছেন। বিরোধিতা করায় ১৯ নভেম্বর তাঁকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক ইউনিয়নের দুজন জ্যেষ্ঠ আওয়ামী লীগ নেতা বলেন, দলের বিরুদ্ধে গিয়ে নির্বাচন করা কঠিন কাজ। রশিদ দলের বিরুদ্ধে গিয়ে নির্বাচন করেছেন। এতে কেন্দ্রে এজেন্ট শক্তি বাড়ানোর জন্য তাঁর ছেলে-মেয়েরা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তবে রশিদ হারলেও ইউনিয়নে নির্বাচনী আমেজ সৃষ্টি হয়েছে।



সাতদিনের সেরা