kalerkantho

শুক্রবার ।  ২০ মে ২০২২ । ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৮ শাওয়াল ১৪৪৩  

ইউনিয়ন পরিষদ নির্বাচন

চেয়ারম্যানের নামে মামলা

সাংবাদিকদের ওপর হামলা

লক্ষ্মীপুর প্রতিনিধি   

৩০ নভেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



লক্ষ্মীপুরের রায়পুরে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে দায়িত্ব পালনকালে সংবাদকর্মীদের ওপর হামলার ঘটনায় নবনির্বাচিত এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা হয়েছে। বেসরকারি চ্যানেল এসএ টিভির স্টাফ রিপোর্টার মাহফুজুর রহমান শুভ গতকাল সোমবার রায়পুর থানায় এ মামলা করেন। হামলায় আহত সাংবাদিকদের মধ্যে তিনিও ছিলেন।

রবিবার উপজেলার দক্ষিণ চর আবাবিল ইউনিয়নের গাইয়ারচর দাখিল মাদরাসা কেন্দ্রে এই হামলার ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

ওই সাংবাদিকের অভিযোগ, হামলা চালিয়ে চ্যানেলের মাইক্রোবাস ভাঙচুর এবং ক্যামেরা ছিনিয়ে নেওয়া হয়।

এই মামলায় নবনির্বাচিত চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা হাওলাদার নুরে আলম জিকুসহ চারজনের নাম উল্লেখ করে আসামি করা হয়েছে। এ ছাড়া অজ্ঞাতপরিচয় ৫০-৬০ জনকে আসামি করা হয়েছে। জিকু আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক উপকমিটির সদস্য।

থানা পুলিশ ও আহতরা জানায়, নির্বাচনের সময় সাংবাদিকদের কাছে খবর আসে, ওই কেন্দ্র দখল করে জাল ভোট দেওয়া হচ্ছে। সেখানে গিয়ে ক্যামেরায় চিত্রধারণের সময় জিকুর অনুসারীরা সাংবাদিক মাহফুজুর রহমান, ইসমাইল হোসেন বিপ্লব ও গাড়িচালক দেলোয়ার হোসেনকে মারধর করে। আহতদের হাসপাতালে নেওয়া হয়।

মাহফুজুর রহমান শুভ বলেন, ‘দুপুর দেড়টার খবরে ঘটনাস্থলে আমরা লাইভে ছিলাম। এর পরই জিকুর নির্দেশে আমাদের ওপর অতর্কিত হামলা চালানো হয়। জিকু যে ক্যামেরা রেখে দেওয়ার নির্দেশ দিয়েছেন, তার ভয়েসও রেকর্ড আছে। আমরা আসামিদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানাচ্ছি। ’

হাওলাদার নুরে আলম জিকু বলেন, ‘সাংবাদিকদের সঙ্গে আমার নেতাকর্মীদের ভুল-বোঝাবুঝি হয়েছে। ঘটনাটি সমাধান করা হবে। ’

লক্ষ্মীপুর প্রেস ক্লাবের সভাপতি হোসাইন আহমেদ হেলাল বলেন, ‘পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলা স্বাধীন সাংবাদিকতা ও মত প্রকাশে চরম বাধা। ’

রায়পুর থানার ওসি আবদুল জলিল বলেন, ‘ঘটনাটির তদন্ত চলছে। ’



সাতদিনের সেরা