kalerkantho

শুক্রবার । ১৪ মাঘ ১৪২৮। ২৮ জানুয়ারি ২০২২। ২৪ জমাদিউস সানি ১৪৪৩

মুনীর চৌধুরী সম্মাননা ও মোহাম্মদ জাকারিয়া স্মৃতিপদক প্রদান

২৯ নভেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মুনীর চৌধুরী সম্মাননা ও মোহাম্মদ জাকারিয়া স্মৃতিপদক প্রদান

গত শনিবার নাট্যদল থিয়েটার প্রবর্তিত ‘মুনীর চৌধুরী সম্মাননা’ এবং ‘মোহাম্মদ জাকারিয়া স্মৃতি পদক’ প্রদান অনুষ্ঠানে অতিথিদের সঙ্গে সম্মাননাপ্রাপ্তরা। ছবি : কালের কণ্ঠ

নাট্যদল থিয়েটার প্রবর্তিত ‘মুনীর চৌধুরী সম্মাননা পেলেন অভিনয়শিল্পী ও নাট্য সংগঠক সারা জাকের ও তারিক আনাম খান। মোহাম্মদ জাকারিয়া স্মৃতিপদক পেয়েছেন তরুণ নাট্যকর্মী সম্বিত সাহা ও জ্যোতি সিনহা।

গত শনিবার শহীদ বুদ্ধিজীবী মুনীর চৌধুরীর ৯৬তম জন্মদিনে বাংলাদেশ শিল্পকলা একাডেমির এক্সপেরিমেন্টাল থিয়েটারে এক অনুষ্ঠানে পুরস্কারপ্রাপ্তদের হাতে পদক তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা। চেক হস্তান্তর করেন বিশেষ অতিথি আইএফআইসি ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী শাহ এ সারওয়ার।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য  দেন থিয়েটারের পরিচালক (সাংগঠনিক) রামেন্দু মজুমদার এবং সভাপতিত্ব করেন থিয়েটার সভাপতি ফেরদৌসী মজুমদার।

কভিড মহামারির কারণে গত বছর এই আয়োজন সম্ভব না হওয়ায় এ বছর একসঙ্গে ২০২০ ও ২০২১ সালের পুরস্কারপ্রাপ্তদের হাতে সম্মাননা ও পদক তুলে দেওয়া হয়। সারা জাকেরকে ২০২০ সালের জন্য এবং তারিক আনাম খানকে ২০২১ সালের জন্য মুনীর চৌধুরী সম্মাননা দেওয়া হয়। এ পুরস্কারের সম্মানী ৫০ হাজার টাকা। সম্বিত সাহাকে ২০২০ সালে এবং জ্যোতি সিনহাকে ২০২১ সালে মোহাম্মদ জাকারিয়া স্মৃতিপদক দেওয়া হয়। এ পুরস্কারের জন্য তাঁদের ২৫ হাজার টাকার চেক দেওয়া হয়। সংবাদ বিজ্ঞপ্তি।  



সাতদিনের সেরা