kalerkantho

বৃহস্পতিবার । ৬ মাঘ ১৪২৮। ২০ জানুয়ারি ২০২২। ১৬ জমাদিউস সানি ১৪৪৩

ইউনিয়ন পরিষদ নির্বাচন

আ. লীগের দুই সম্ভাব্য প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত ১৫

কেশবপুরে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে জখম
তফসিল ঘোষণার পর

ঝিনাইদহ ও কেশবপুর (যশোর) প্রতিনিধি   

২৯ নভেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঝিনাইদহের শৈলকুপায় পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন ঘিরে এলাকায় প্রভাব বিস্তার নিয়ে আওয়ামী লীগের সম্ভাব্য দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে তিন পুলিশ সদস্যসহ উভয় পক্ষের অন্তত ১৫ জন আহত হয়েছেন। ভাঙচুর করা হয়েছে উভয় পক্ষের কিছু ঘরবাড়ি। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ তিন রাউন্ড রাবার বুলেট ছোড়ে। হাকিমপুর ইউনিয়নের সাধুহাটি গ্রামে এ ঘটনা ঘটে।

এদিকে যশোরের কেশবপুরে গত শনিবার রাতে এক ছাত্রলীগ নেতাকে কুপিয়ে আহত করা হয়েছে। শনিবার পঞ্চম ধাপে উপজেলার ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের তফসিল ঘোষণার পর এ হামলা হওয়ায় এলাকাবাসীর মধ্যে ভীতির সঞ্চার হয়।

এলাকাবাসী জানান, উপজেলার হাকিমপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামান জিকু এবং একই দলের মনিরুজ্জামান সাচ্ছু জোয়ার্দ্দার আসন্ন ইউপি নির্বাচনে দলীয় মনোনয়নের জন্য চেষ্টা করছেন। শনিবার তফসিল ঘোষণার পর উভয় সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থীর সমর্থকদের মধ্যে এলাকার প্রভাব বিস্তার নিয়ে উত্তেজনা দেখা দেয়। গতকাল সকালে সাধুহাটি গ্রামে দুই পক্ষের সমর্থকরা কথা-কাটাকাটির এক পর্যায়ে লাঠিসোঁটা নিয়ে ব্যাপক সংঘর্ষে জড়ায়। আহতদের শৈলকুপা উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শৈলকুপা থানার ওসি রফিকুল ইসলাম জানান, এলাকায় প্রভাব বিস্তার নিয়ে এ সংঘর্ষ হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

কেশবপুরে আহত পাঁজিয়া ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক আরিফুজ্জামানকে শনিবার রাতেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ ঘটনায় গতকাল কেশবপুর থানায় ব্রাহ্মণডাঙ্গা (কমলাপুর) গ্রামের ইমরান হোসেন (২৫) ও পাশের মণিরামপুর উপজেলার মনোহরনগর গ্রামের বিল্লাল হোসেনসহ (৩৪) অজ্ঞাতনামা পাঁচ থেকে ছয়জনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।

অভিযোগ মতে, আরিফ শনিবার রাতে পাঁজিয়া বাজার থেকে হদ গ্রামের বাড়িতে ফিরছিলেন। পথে পেছন থেকে তাঁর মাথায় চায়নিজ কুড়াল দিয়ে কোপ দেওয়া হয়। আরিফ বলেন, ‘রাজনৈতিক প্রতিপক্ষরা আমাকে হত্যার উদ্দেশ্যে আমার মাথায় আঘাত করেছে।’

পাঁজিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম মুকুল বলেন, ছাত্রলীগ নেতার ওপর হামলার ঘটনায় এলাকায় তীব্র ক্ষোভ বিরাজ করছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) আহসানুল মিজান রুমি বলেন, আরিফুজ্জামানের অবস্থা এখন ভালো।

কেশবপুর থানার উপপরিদর্শক পিন্টু লাল দাস থানায় অভিযোগ দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।



সাতদিনের সেরা