kalerkantho

বৃহস্পতিবার । ৬ মাঘ ১৪২৮। ২০ জানুয়ারি ২০২২। ১৬ জমাদিউস সানি ১৪৪৩

উন্নত মানবিক রাষ্ট্র গঠনে ভূমিকা রাখবেন শিল্পীরা

আশাবাদ তথ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক   

২৮ নভেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



উন্নত মানবিক রাষ্ট্র গঠনে ভূমিকা রাখবেন শিল্পীরা

ড. হাছান মাহ্মুদ

বাংলাদেশকে বিশ্বের সামনে অনুসরণীয় একটি উন্নত ও মানবিক রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে অভিনয়শিল্পীরা সক্রিয় ভূমিকা রাখবেন বলে আশা প্রকাশ করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহ্‌মুদ ।

গতকাল শনিবার সন্ধ্যায় রাজধানী শিল্পকলা একাডেমিতে জাতীয় নাট্যশালা মিলনায়তনে অভিনয় শিল্পী সংঘের বার্ষিক সাধারণ সভায় মন্ত্রী এই আশাবাদ ব্যক্ত করেন। এ সময় সংগঠনের একটরসইকুইটিবিডি ডটকম নামের ওয়েবসাইট উদ্বোধন করেন তিনি।

অভিনয় শিল্পী সংঘের সভাপতি শহীদুজ্জামান সেলিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিমের পরিচালনায় তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, চিত্রনায়ক আলমগীর, অভিনয়শিল্পী মামুনুর রশীদ, তারিক আনাম খান ও সালাহউদ্দীন লাভলু অনুষ্ঠানে বক্তৃতা করেন।

হাছান মাহ্‌মুদ বলেন, ‘আমাদের লক্ষ্য বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে সম্মিলিতভাবে ২০৪১ সালের মধ্যে জাতির পিতার স্বপ্নের উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়া। অবকাঠামোগতভাবে উন্নত এবং মানবিক ও কল্যাণমুখী রাষ্ট্র গড়তে মানুষের মনন তৈরিতে অভিনয়শিল্পীদের ভূমিকা অপরিহার্য।

মন্ত্রী অভিনয়শিল্পীদের তাঁদের পেশার প্রতি মমতার জন্য অভিনন্দন জানান। তিনি বলেন, শিল্পীরা শিল্পকে ভালোবেসেই অন্য পেশায় যাননি। অনেকে বহু সংগ্রাম ও ত্যাগ করেও অভিনয় জগতে রয়ে গেছেন, যাঁরা চাইলেই অন্য পেশায় যেতে পারতেন।



সাতদিনের সেরা