kalerkantho

শুক্রবার । ১৪ মাঘ ১৪২৮। ২৮ জানুয়ারি ২০২২। ২৪ জমাদিউস সানি ১৪৪৩

দুর্নীতি বন্ধে ডিসির উদ্যোগ

কাজ হারাচ্ছেন ১৩০ জন উমেদার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২৮ নভেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চট্টগ্রাম জেলা প্রশাসনের এলএ শাখা ও ভূমি অফিসগুলোয় অনিয়মে সম্পৃক্ত থাকার প্রমাণ পাওয়ায় কাজ  হারাচ্ছেন ১৩০ জন উমেদার। জেলার ২১টি ভূমি সার্কেলের এই উমেদাররা আজ রবিবার থেকে আর কাজে  থাকছেন না। সেই সঙ্গে সেবাপ্রার্থীরা যাতে ভূমি অফিসে গিয়ে এসি ল্যান্ডদের সঙ্গে কথা বলতে পারেন, তার জন্য আজ থেকে মহানগরীর ছয়টি ভূমি সার্কেলের সহকারী কমিশনাররা (এসি ল্যান্ড) অফিস কক্ষের বাইরে চেয়ার-টেবিল নিয়ে বসবেন।

নতুন এই উদ্যোগের কথা কালের কণ্ঠকে নিশ্চিত করেছেন চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘রবিবার থেকে নতুন নিয়ম কার্যকর হবে। এখন থেকে মহানগরীর ছয়টি ভূমি সার্কেলের এসি ল্যান্ডরা  নিজেদের অফিস কক্ষের বাইরে চেয়ার-টেবিল নিয়ে বসবেন, যাতে সেবাপ্রার্থীরা ভূমি অফিসে এসেই এসি ল্যান্ডের সাক্ষাৎ পান। সেবাপ্রার্থীদের প্রয়োজনীয়তার বিষয়ে ব্যবস্থা নেবেন তিনি। আর প্রতিটি ভূমি সার্কেলে ছয়-সাতজন করে উমেদার আছেন। যাঁরা আউটসোর্সিংয়ের মাধ্যমে সম্মানী পান। যেহেত দুর্নীতির সঙ্গে জড়িত থাকার তথ্য-প্রমাণ পাওয়া গেছে, রবিবার থেকে এই উমেদারদের আর কাজ থাকছে না। ’

চট্টগ্রাম মহানগরী ও জেলা পর্যায়ের প্রতিটি ভূমি সার্কেলে ছয়-সাতজন করে উমেদার আছেন। সব মিলিয়ে এই সংখ্যা ১৩০ জন। তবে জেলা প্রশাসক নির্দিষ্ট সংখ্যা না বললেও বলেছেন, অনিয়মের সঙ্গে উমেদারদের জড়িত থাকার তথ্য-প্রমাণ পাওয়ায় রবিবার থেকে তাঁদের কাজ শেষ হচ্ছে।



সাতদিনের সেরা