kalerkantho

শনিবার । ২৫ জুন ২০২২ । ১১ আষাঢ় ১৪২৯ । ২৪ জিলকদ ১৪৪৩

মনোনয়ন পেয়েও সরে দাঁড়ালেন নৌকার প্রার্থী

কুমিল্লা সংবাদদাতা   

২৮ নভেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কুমিল্লা সদর উপজেলার পাঁচথুবী ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েও নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন মো. ইকবাল হোসেন বাহালুল। পাঁচথুবী ইউপির বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি বাহালুল শেষ দিন গত বৃহস্পতিবারও তাঁর মনোনয়নপত্র জমা দেননি। ফলে ইউপিতে একক প্রার্থী হিসেবে বিনা ভোটে নির্বাচিত হতে যাচ্ছেন বিদ্রোহী প্রার্থী হাসান রফি রাজু। তিনি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

বিজ্ঞাপন

ইকবাল হোসেন বাহালুল বলেন, ‘আমি দলের মনোনয়ন বোর্ডের কাছে মনোনয়ন চাইনি; কিন্তু আমার অতীতের কাজ দেখে দল আমাকে মনোনয়ন দিয়েছে। আমি নৌকা প্রতীক পেয়েছি। তার পরও নির্বাচন করব না। দলীয় শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে এ সিদ্ধান্ত নিয়েছি। ’

হাসান রফি রাজু বলেন, ‘তৃণমূল আওয়ামী লীগ সম্মেলনের মাধ্যমে আমাকে প্রার্থী নির্বাচিত করেছে। তৃণমূল আওয়ামী লীগের দাবিতে আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছি। শুনেছি নৌকা প্রতীকের প্রার্থী নির্বাচন করবেন না। ’

দলীয় সূত্রে জানা গেছে, গত ২৭ অক্টোবর কুমিল্লা মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে পাঁচথুবী ইউনিয়নের দলীয় সদস্যদের প্রার্থী বাছাই ভোটে রাজুর (ভোট ৩৮) কাছে হেরে যান বাহালুল (ভোট ৩৩)। এরপর তৃণমূল থেকে আওয়ামী লীগের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডে দলীয় মনোনয়ন দিতে রাজুর নাম পাঠানো হয়। বোর্ড বাহালুলকে দলীয় মনোনয়ন দেয়। পরে তিনি নির্বাচন করতে নিজ এলাকায়ও আসেন।

জানতে চাইলে রিটার্নিং কর্মকর্তা জাহিদ হোসেন বলেন, পাঁচথুবী ইউনিয়নে চেয়ারম্যান পদে একজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। যাচাই-বাছাইয়ে বৈধ হলে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হবেন।



সাতদিনের সেরা