kalerkantho

শনিবার । ১৫ মাঘ ১৪২৮। ২৯ জানুয়ারি ২০২২। ২৫ জমাদিউস সানি ১৪৪৩

প্রশ্নপত্র ফাঁস চক্রের আরেক সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক   

২৮ নভেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ফেসবুকে ভুয়া আইডি খুলে প্রশ্ন ফাঁস এবং বিভিন্ন শিক্ষা বোর্ড পরীক্ষার ফলাফল পরিবর্তনের প্রলোভন দেখিয়ে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিচ্ছে কিছু চক্র। সাইবার তদন্তকারীদের নজরদারিতে এমন একটি চক্রের আরেক সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার রাতে গুলশান থেকে বিধুচন্দ্র রায় (২২) নামের ওই তরুণকে গ্রেপ্তার করে

কাউন্টার টেররিজম অ্যান্ড ট্র্যান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি)। গতকাল শনিবার ঢাকা মহানগর হাকিম আদালতের নির্দেশে তাঁকে এক দিনের রিমান্ডে নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

  

প্রসঙ্গত, চলতি মাসে ঢাকা মহানগর পুলিশের সাইবার গোয়েন্দাদের দুটি আলাদা অভিযানে সদ্যঃসমাপ্ত এসএসসি ও আসন্ন এইচএসসি পরীক্ষার ভুয়া প্রশ্ন বিক্রির অভিযোগে পাঁচ তরুণকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা পরীক্ষার ফলাফল পরিবর্তনের বিজ্ঞাপনও প্রচার করত বলে জানান তদন্তকারীরা।   

সিটিটিসির ইন্টেলিজেন্স অ্যানালাইসিস বিভাগের অতিরিক্ত উপপুলিশ কমিশনার সাইদ নাসিরুল্লাহ বলেন, বিধুচন্দ্র রায় জেএসসি, পিএসসি ও এসএসসির পরীক্ষার প্রশ্ন ফাঁসসহ বিভিন্ন বোর্ড পরীক্ষার ফলাফল পরিবর্তন করে দেওয়ার মিথ্যা প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নিতেন। এ বিষয়ে বিধুচন্দ্র রায়ের বিরুদ্ধে রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা হয়েছে। এরই পরিপ্রেক্ষিতে শুক্রবার রাতে তাঁকে গুলশান থেকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁর কাছ থেকে দুটি মোবাইল ফোন ও পাঁচটি সিম জব্দ করা হয়েছে।

সাইদ নাসিরুল্লাহ বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে বিধুচন্দ্র রায় তাঁর সঙ্গে কয়েকজন জড়িত রয়েছেন বলে জানিয়েছেন। তথ্য জানতে বিজ্ঞ আদালতের কাছে তাঁর সাত দিনের রিমান্ড আবেদন করেছিলাম। আদালত এক দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন।



সাতদিনের সেরা