kalerkantho

সোমবার ।  ২৩ মে ২০২২ । ৯ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২১ শাওয়াল ১৪৪৩  

রবিবার দায়িত্ব নেবেন ভারপ্রাপ্ত মেয়র কিরণ

দিনভর বাসাতেই ছিলেন জাহাঙ্গীর

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর   

২৭ নভেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



রবিবার দায়িত্ব নেবেন ভারপ্রাপ্ত মেয়র কিরণ

আসাদুর রহমান কিরণ

আগামীকাল রবিবার গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব গ্রহণ করবেন আসাদুর রহমান কিরণ। দায়িত্ব গ্রহণের পরই তিনি কাউন্সিলরদের নিয়ে বৈঠক করবেন। এদিকে ভারপ্রাপ্ত মেয়রকে ঘিরে স্বপ্ন দেখতে শুরু করেছেন অনেক কাউন্সিলর। তাঁদের অনেকে এত দিন কোণঠাসা থাকায় সঠিকভাবে দায়িত্ব পালন করতে না পারায় এলাকার উন্নয়নও করতে পারেননি।

বিজ্ঞাপন

পর পর দুইবার নির্বাচিত ৫০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কাজী আবু বকর সিদ্দিক কালের কণ্ঠকে বলেন, ‘মেয়র জাহাঙ্গীরের সময় মিটিং হতো। আমরা স্বাক্ষর দিতাম। কথা বলার সুযোগ ছিল না। নিয়ম অনুযায়ী আগের সভার রেজল্যুশনের কপি কাউন্সিলরদের সরবরাহ করার কথা, কিন্তু তা না করায় আমরা অন্ধকারে থাকতাম। আসলে তিনি নিজ অনুসারী ছাড়া অন্য কোনো কাউন্সিলরের কথা আমলে নিতেন না। আশা করছি, ভারপ্রাপ্ত মেয়র নিশ্চয়ই এসবে গুরুত্ব দেবেন। ’

২৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জবেদ আলী জবে বলেন, ‘আগের মেয়রের কাছে গিয়ে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করেও কথা বলা যেত না। আমাদের দূরে ঠেলে রেখেছিলেন তিনি। নানাভাবে হেনস্তা করতেন। ভারপ্রাপ্ত মেয়র রবিবার বৈঠকে থাকার জন্য অনুরোধ করে ফোন করেছেন। সহযোগিতা চেয়েছেন। ফোন পেয়ে আমি খুশি। বৈঠকে অবশ্যই উপস্থিত থাকব। ’

এদিকে মেয়র জাহাঙ্গীরের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত ৩৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সিটি করপোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা কমিটির সভাপতি হাজী মনিরুজ্জামান মনির জানান, রবিবারের বৈঠকের বিষয়ে এখনো কেউ তাঁকে ফোন করেনি। ভারপ্রাপ্ত মেয়রের পক্ষ থেকে ফোন পেলে বৈঠকে যাবেন তিনি।

সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম গতকাল কালের কণ্ঠকে জানান, রবিবার সকাল ১১টায় ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব গ্রহণের কথা রয়েছে। আগের মেয়র লিখিতভাবে দায়িত্ব হস্তান্তর করবেন। তিনি উপস্থিত না হলে বাসায় গিয়ে দায়িত্ব হস্তান্তরের চিঠি নিয়ে আসা হবে। দায়িত্ব গ্রহণের পরই ভারপ্রাপ্ত মেয়র কাউন্সিলরদের সঙ্গে বৈঠক করবেন। সাপ্তাহিক বন্ধের কারণে বৈঠকের চিঠি ইস্যু করা যায়নি। ফোনে সবাইকে জানানো হচ্ছে।

ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ কালের কণ্ঠকে বলেন, ‘কাউন্সিলররা সিটি করপোরেশনের গুরুত্বপূর্ণ ব্যক্তি। দায়িত্ব পালনে তাঁদের সবার সহযোগিতা অত্যন্ত গুরুত্বপূর্ণ। দায়িত্ব গ্রহণের পরই আমি কাউন্সিলরদের সঙ্গে বৈঠক করব। ’

দিনভর বাসাতেই ছিলেন বরখাস্ত মেয়র জাহাঙ্গীর : শুক্রবার দিনভর পরিবারের সদস্যদের সঙ্গে নিজ বাসাতেই ছিলেন সাময়িক বরখাস্ত মেয়র জাহাঙ্গীর আলম। সকাল ১১টার পর কয়েকজন ঘনিষ্ঠ বন্ধু ও দুই-তিনজন কাউন্সিলর তাঁর সঙ্গে দেখা করতে বাসায় আসেন। এরপর মা ও পরিবারের অন্য সদস্যদের সঙ্গে কিছু সময় কাটান জাহাঙ্গীর আলম। স্থানীয় মসজিদে জুমার নামাজ আদায় করেন। দুপুরের খাবার গ্রহণের পর একটু বিশ্রাম নিয়ে সন্ধ্যার সময় নিজেই তিনি ব্যক্তিগত গাড়ি চালিয়ে ঢাকার দিকে রওনা দেন।

দলীয় ও মেয়র পদ থেকে বরখাস্ত হওয়ার পর তাঁর বাস ভবন ঘিরে আগের মতো আর নেতাকর্মীদের ভিড় নেই। সেখানে নেমে এসেছে সুনসান নীরবতা।

  প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের আলোকেই গাজীপুর আওয়ামী লীগ চলবে : যুব ক্রীড়া প্রতিমন্ত্রী

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি, জানান, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেছেন, প্রধানমন্ত্রী দলীয় ফোরামে সবার পরামর্শ নিয়ে গণতান্ত্রিক প্রক্রিয়ায় যে সিদ্ধান্ত নিয়েছেন সে আলোকেই গাজীপুর আওয়ামী লীগ চলবে।   বৃহস্পতিবার রাতে কালিয়াকৈর উপজেলার সফিপুরে আনসার ও ভিডিপি একাডেমিতে বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস-২০২০-এ অংশগ্রহণকারী বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর খেলোয়াড় ও কোচদের সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।



সাতদিনের সেরা