kalerkantho

মঙ্গলবার । ২৮ জুন ২০২২ । ১৪ আষাঢ় ১৪২৯ । ২৭ জিলকদ ১৪৪৩

সিদ্ধিরগঞ্জে বিস্ফোরণে দগ্ধ পোশাককর্মীর মৃত্যু

প্রিয় দেশ ডেস্ক   

২৭ নভেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



সিদ্ধিরগঞ্জে বিস্ফোরণে দগ্ধ পোশাককর্মীর মৃত্যু

চট্টগ্রাম নগরীর সাগরিকা বিসিক শিল্প এলাকার একটি রাসায়নিক কারখানায় গতকাল অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ঘটনাস্থলে পৌঁছে ফায়ার সার্ভিসের ১২টি গাড়ি এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ছবি : কালের কণ্ঠ

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে গ্যাস বিস্ফোরণে দগ্ধ পোশাককর্মী মামুন (২৭) মারা গেছেন। গতকাল শুক্রবার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। চট্টগ্রাম নগরীর সাগরিকা বিসিক শিল্প এলাকায় একটি রাসায়নিক কারখানায় অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণে আনার পর ফায়ার সার্ভিসের এক কর্মী হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। গাজীপুর মহানগরীর কোনাবাড়ীর দেওয়ালিয়াবাড়ী এলাকায় ফের অগ্নিকাণ্ডে চারটি ঝুটগুদাম পুড়ে গেছে।

বিজ্ঞাপন

বিস্তারিত নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবরে : নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে আদনান টাওয়ারে গ্যাসলাইন বিস্ফোরণে দগ্ধ পোশাক শ্রমিক মামুন মারা গেছেন। শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন এস এম আইউব হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, সিদ্ধিরগঞ্জে গ্যাসলাইন বিস্ফোরণে দগ্ধ মামুন মারা গেছেন। তাঁর শরীরের শতভাগ দগ্ধ ছিল। এ ঘটনায় আরো দুজন চিকিৎসাধীন। তাঁদের মধ্যে পারভেজের শরীর শতভাগ এবং জীবনের ৩০ শতাংশ দগ্ধ হয়েছে। সবার অবস্থাই আশঙ্কাজনক। গত  বৃহস্পতিবার রাতে সিদ্ধিরগঞ্জে আদনান টাওয়ারে বিস্ফোরণের ঘটনা ঘটে।

তাঁদের সহকর্মী রিয়াজ বলেন, দগ্ধ তিনজনই অনন্ত অ্যাপারেল গার্মেন্টসের কর্মী। তাঁরা সবাই নাইট ডিউটি (রাতে দায়িত্ব পালন) করেন।

এদিকে চট্টগ্রাম নগরীর সাগরিকা বিসিক শিল্প এলাকার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের পাশে হোমল্যান্ড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজে গতকাল আগুন লাগে। খবর পেয়ে ঘটনাস্থলে আসে স্টেডিয়ামের নিরাপত্তায় রাখা ফায়ার সার্ভিসের একটি ইউনিট। ফায়ার সার্ভিসের ১২টি গাড়ি এক ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ঘটনাস্থলে কেউ হতাহত না হলেও আগুন নিভিয়ে আগ্রাবাদ স্টেশনে চলে আসার পর ফায়ার সার্ভিসের কর্মী মোহাম্মদ মিলন মিঞা বুকে ব্যথা অনুভব করেন। তাঁকে দ্রুত হাসপাতালে ভর্তি করা হলে সেখানেই তিনি মারা যান। মিলন নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনীর হাজীপুর গ্রামের মৃত আব্দুল লতিফের ছেলে।

অন্যদিকে গাজীপুর মহানগরীর কোনাবাড়ীর দেওয়ালিয়াবাড়ী এলাকায় ফের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গতকাল বিকেল পৌনে ৪টার দিকে লাগা আগুনে আবারও চারটি ঝুটগুদাম পুড়ে প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছে মালিকপক্ষ। এর আগে গত বৃহস্পতিবার বিকেলে কোনাবাড়ীর আমবাগ এলাকায় অগ্নিকাণ্ডে চারটি ঝুটগুদাম পুড়ে যায়।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) কোনাবাড়ী থানার ওসি আবু সিদ্দিক জানান, সান্টু মিয়া ও তাঁর ভাই খোকন মিয়ার ঝুটগুদাম থেকে আগুনের সূত্রপাত। পরে মাসুদ ও আলমগীরের ঝুটগুদামে আগুন ছড়িয়ে পড়ে।



সাতদিনের সেরা