kalerkantho

শনিবার । ১৫ মাঘ ১৪২৮। ২৯ জানুয়ারি ২০২২। ২৫ জমাদিউস সানি ১৪৪৩

যৌন নিপীড়নের বিরুদ্ধে নারীদের মশাল মিছিল

নিজস্ব প্রতিবেদক   

২৬ নভেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



যৌন নিপীড়নের বিরুদ্ধে নারীদের মশাল মিছিল

নারী নির্যাতনের বিরুদ্ধে আন্তর্জাতিক প্রতিরোধ দিবস উপলক্ষে গতকাল রাতে রাজধানীর ধানমণ্ডির সাত মসজিদ রোড থেকে মশাল মিছিল বের করা হয়। ছবি : কালের কণ্ঠ

যৌন নিপীড়নের বিরুদ্ধে ‘প্রতিরোধের আগুন’ স্লোগানে মশাল মিছিল করেছে নারী নির্যাতনের বিরুদ্ধে আন্তর্জাতিক প্রতিবাদ দিবস উদযাপন কমিটি। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর সাতমসজিদ সড়কের নারী পক্ষের কার্যালয় থেকে মিছিলটি শুরু হয়ে বঙ্গবন্ধু সড়ক ও মানিক মিয়া এভিনিউর সংসদ ভবনের সামনে শেষ হয়। ‘যৌন নিপীড়নের বিরুদ্ধে প্রতিরোধ’ স্লোগান লেখা ব্যানার-ফেস্টুন নিয়ে বিভিন্ন নারী সংগঠনের নেতাকর্মীরা এই মিছিলে অংশ নেন।

এদিকে কিছু সংগঠন আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবসের পাশাপাশি আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ পালনের কর্মসূচি হাতে নিয়েছে।

বিজ্ঞাপন

বাংলাদেশ মহিলা পরিষদের উদ্যোগে গতকাল জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে জানানো হয়, ‘নারীর প্রতি সহিংসতা বন্ধ কর, সমঅধিকার নিশ্চিত কর’—এই প্রতিপাদ্যকে সামনে রেখে নারী ও কন্যাশিশুর  প্রতি সহিংসতা প্রতিরোধের লক্ষ্যে তারা ১০ ডিসেম্বর পর্যন্ত আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বিশ্ব মানবাধিকার দিবস পালন করবে। ‘আমরাই পারি’ পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোট আগামীকাল শনিবার ঢাকার মুক্তিযুদ্ধ জাদুঘর মিলনায়তনে জাতীয় সম্মেলনের আয়োজন করেছে।

গতকাল সংসদ ভবনের সামনে নারী নির্যাতনের বিরুদ্ধে আন্তর্জাতিক প্রতিবাদ দিবস উদযাপন কমিটির কর্মসূচিতে লিখিত বক্তব্যে করোনাকালে নির্যাতন বেড়ে যাওয়ায় ক্ষোভ প্রকাশ করে এটি বন্ধে জাতীয় সংসদের দৃষ্টি আকর্ষণ করা হয়।



সাতদিনের সেরা