kalerkantho

বৃহস্পতিবার । ১৭ অগ্রহায়ণ ১৪২৮। ২ ডিসেম্বর ২০২১। ২৬ রবিউস সানি ১৪৪৩

বাবা নৌকার প্রার্থী ছেলে স্বেচ্ছাসেবক দলের সহসভাপতি

সিলেট অফিস   

২৬ নভেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সিলেটের গোলাপগঞ্জের বুধবারীবাজার ইউনিয়নের চেয়ারম্যান পদে নৌকার মনোনয়ন পেয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুর রকিব। মনোনয়ন পাওয়ার পর জানা গেছে, রকিবের ছেলে প্রবাসী লাহিন আলম যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের সহসভাপতি এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ঘনিষ্ঠজন।

উপজেলা আওয়ামী লীগের এক নেতা বলেন, ‘বুধবারীবাজার ইউনিয়নে ছাত্রলীগের সভাপতি হালিমুর রশিদ ও জেলা যুবলীগ নেতা শাহীন আহমদ নৌকার মনোনয়ন চেয়েছিলেন। তাঁদের একজনকে মনোনয়ন দিলে বিভক্তি দেখা দেবে। বিভক্তি ঠেকাতে আব্দুর রকিবকে মনোনয়ন দেওয়া হয়েছে।’

জানা গেছে, উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় তৃণমূল ভোটে হালিমুর রশিদ দলীয় মনোনয়ন পান। কিন্তু দলের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ড নৌকার মনোনয়ন দেয় রকিবকে। তিনি মনোনয়ন পাওয়ার পর তাঁর ছেলের রাজনৈতিক পরিচয় সামনে আসে। সামাজিক যোগাযোগ মাধ্যমে তারেক রহমানের সঙ্গে ঘনিষ্ঠ ছবি এবং দলের কর্মসূচিতে অংশগ্রহণের একাধিক ছবি রয়েছে লাহিনের।

রকিব কালের কণ্ঠকে বলেন, ‘আমার ছেলে প্রাপ্তবয়স্ক, কোন দল করবে সে সিদ্ধান্ত নেওয়ার অধিকার তার। আমি ছাত্র বয়স থেকে আওয়ামী লীগ করি। এখন ছেলের কারণে দলের প্রতি আমার নিবেদন ও আনুগত্য নিয়ে প্রশ্ন তোলা কি ঠিক হচ্ছে? ছেলে নির্বাচনের খরচ দিচ্ছে, প্রচারে অংশ নিতে দেশেও আসছে।’

গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ বলেন, ‘এ বিষয়ে আমি কিছুই জানি না।’ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি লুত্ফুর রহমান বলেন, ‘রকিব আওয়ামী লীগ করলেও তাঁর ছেলেরা বিএনপির রাজনীতি করেন।’ বিএনপির নেতাদের সঙ্গে যোগাযোগ করা হলে তাঁরা কেউই এ বিষয়ে কথা বলতে রাজি হননি।



সাতদিনের সেরা